অর্থনীতি

সোনালী আঁশের ইপিএস বেড়েছে ১৩ পয়সা

পুঁজিবাজারে তালিকাভুক্ত পাট খাতের প্রতিষ্ঠান সোনালী আঁশের শেয়ার প্রতি আয় (ইপিএস) চলতি বছরের প্রথম প্রান্তিকে আগের বছরের তুলনায় ১৩ পয়সা বেড়েছে। বুধবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

Advertisement

ডিএসই জানিয়েছে, অনিরীক্ষত আর্থিক প্রতিবেদন অনুযায়ী চলতি বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি থেকে মার্চ) সোনালী আঁশের শেয়ার প্রতি আয় হয়েছে ৫৩ পয়সা। যা আগের বছর একই সময়ে ছিল ৪০ পয়সা।

আর চলতি অর্থবছরের প্রথম নয় মাসে (২০১৬ সালের জুলাই থেকে চলতি বছরের মার্চ পর্যন্ত) শেয়ার প্রতি আয় হয়েছে ১ টাকা ১৯ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ৯০ পয়সা। সে হিসাবে চলতি অর্থবছরের নয় মাসে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি আয় বেড়েছে ২৯ পয়সা।

শেয়ার প্রতি আয় বাড়ার পাশাপাশি সোনালী আঁশের শেয়ার প্রতি সম্পদ মূল্যও (এনএভি) বেড়েছে। চলতি বছরের মার্চ শেষে প্রতিষ্ঠানটির শেয়ার প্রতি সম্পদ মূল্য দাঁড়িয়েছে ২২৫ টাকা ৭৩ পয়সা। যা আগের বছরের জুন শেষে ছিল ২২৪ টাকা ৫৪ পয়সা।

Advertisement

এদিকে প্রতিষ্ঠানটি শেয়ার প্রতি কার্যকরী নগদ প্রবাহের (এনওসিএফপিএস) পরিমাণ চলতি বছরের জানুয়ারি-মার্চ সময়ে দাঁড়িয়েছে ১০ টাকা ৯৩ পয়সা। যা আগের অর্থবছরের একই সময়ে ছিল ঋণাত্মক ৩৪ টাকা ৮ পয়সা।

এমএএস/এআরএস/পিআর