জাতীয়

কক্সবাজার সৈকত টহলে ৬ গাড়ি পেলো ট্যুরিস্ট পুলিশ

পৃথিবীর বৃহত্তর সমুদ্র সৈকত কক্সবাজারে আসা পর্যটকদের নিরাপত্তার জন্য বিচবাইক ও স্যান্ড সাপোর্ট ভেহিকেলে টহল শুরু করেছে ট্যুরিস্ট পুলিশ।

Advertisement

পর্যটকদের নিরাপত্তার জন্য চারটি অত্যাধুনিক বিচবাইক এবং দুইটি স্যান্ড সাপোর্ট ভেহিকেলে করে গত ১ মে থেকে এ নিয়মিত এ টহল চলছে বলে বুধবার জাগো নিউজকে জানিয়েছেন কক্সবাজার ট্যুরিস্ট পুলিশের সিনিয়র এএসপি রায়হান কাজেমী।

তিনি বলেন, ট্যুরিস্ট পুলিশের সদর দফতর থেকে গত ২৭ মার্চ গাড়িগুলো পাঠানো হয়। এসব গাড়িতে করে সকাল-বিকেল পুলিশের স্পেশাল টিম পর্যটকদের নিরাপত্তায় টহল দেবে।

এছাড়া লাইফগার্ডদের সঙ্গে সমন্বয় করে উদ্ধারকৃত পর্যটকদের অ্যাম্বুলেন্স পর্যন্ত নিয়ে আসতে এ টিম কাজ করবে বলেও তিনি জানান।

Advertisement

কক্সবাজার সমুদ্র সৈকতে ট্যুরিস্ট পুলিশ ২৪ ঘণ্টা টহল দিয়ে আসছে। এরমধ্যে এন্টি ইভটিজিং টিম সকাল ৮টা হতে রাত ৮টা পর্যন্ত টহল দিচ্ছে। এছাড়া নিরাপত্তার জন্য তিন শিফটে নয়জন করে পুলিশ সমুদ্র সৈকতে দায়িত্ব পালন করছেন। সেইসঙ্গে রয়েছে কুইক রেসপন্স টিম। এই টিমের নয় সদস্য দুই ভাগে টহল দেন।

বর্তমানে সারাদেশে ৬৯৮ জন ট্যুরিস্ট পুলিশ কর্মরত রয়েছেন। এদের মধ্যে কক্সবাজারে দায়িত্বরত আছেন ১৪০ জন। এছাড়া  ঢাকা, সিলেট, মৌলভীবাজার, কুয়াকাটা, টুঙ্গিপাড়া, খুলনা, বগুড়া, দিনাজপুর, চট্টগ্রাম, রাঙ্গামাটি, খাগড়াছড়ি ও  বান্দরবানে দায়িত্ব পালন করছেন অন্যরা।

এইচএস/এসআর/আরআইপি

Advertisement