দেশজুড়ে

বিচার বিভাগের প্রতি আস্থা ফেরাতে চেষ্টা করছি : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি  সুরেন্দ্র কুমার (এস কে) সিনহা বলেছেন, বিচার বিভাগের প্রতি মানুষের আস্থা ফিরিয়ে আনতে আপ্রাণ চেষ্টা করা হচ্ছে। আমি অনেক আশা নিয়ে বিচার বিভাগকে ডিজিটালাইজড করে ঢেলে সাজানোর চেষ্টা করে যাচ্ছি। কিন্তু সরকারের মধ্য থেকেই প্রতিবন্ধকতা ও বাধা আসছে ।

Advertisement

মঙ্গলবার রাতে বগুড়া সার্কিট হাউজে বিচার বিভাগীয় সম্মেলন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি বলেন, যেখানে প্রধাণমন্ত্রী ডিজিটাল বাংলাদেশ গড়ার কথা বলছেন, সেখানে আইন মন্ত্রনালয় চিঠি দিয়ে বলছে সেটা সম্ভব নয়। তিনি প্রশ্ন তোলেন কিন্তু কেন ?

ক্ষোভ প্রকাশ করে এসকে সিনহা বলেন , প্রধানমন্ত্রীকেও ভুল বোঝানো হচ্ছে। পদে পদে বাধা দিয়ে বিচার বিভাগকে ভাঙার চেষ্টা করা হচ্ছে।

Advertisement

বগুড়ার সিনিয়র জেলা ও দায়রা জজ শফিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্ট ঢাকার রেজিস্ট্রার জেনারেল সৈয়দ আমিনুল ইসলাম।

সম্মেলনে আরও বক্তব্য দেন বগুড়ার জেলা প্রশাসক আশরাফ উদ্দিন, পুলিশ সুপার আসাদুজ্জামান বিপিএম, গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী সালাউদ্দিন আহম্মেদ, সিভিল সার্জন ডা. সামছুল হক, চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফজলুল হক, বগুড়া বারের পিপি অ্যাডভোকেট আব্দুল মতিন, বারের সভাপতি অ্যাডভোকেট লুৎফে জাহিদ আল গালিব মৃদুল, সাধারণ সম্পাদক মোজাম্মেল হক, নরেশ মূখার্জী প্রমুখ।

লিমন বাসার/আরএআর/আরআইপি

Advertisement