খেলাধুলা

সাব-জুনিয়র দাবায় সেরা ফাহাদ ও নোশিন

সাইফ গ্লোবাল স্পোর্টস জাতীয় সাব-জুনিয়র দাবার ওপেন বিভাগে ফাহাদ রহমান ও বালিকা বিভাগে নোশিন অঞ্জুম অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছেন। পিরোজপুরের ফিদে মাস্টার ও ঢাকার লিটল জুয়েল ইন্টারন্যাশনাল স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র মোহাম্মদ ফাহাদ রহমান ৭ খেলায় পূর্ণ পয়েন্ট নিয়ে টানা চতুর্থবারের মতো জাতীয় সাব-জুনিয়র দাবার শিরোপা জয় করেন। এ নিয়ে ফাহাদ ৫টি সাব-জুনিয়র প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হলেন। ছয় পয়েন্ট নিয়ে রানার-আপ হয়েছেন ময়মনসিংহের সুব্রত বিশ্বাস এবং সাড়ে পাঁচ পয়েন্ট পেয়ে তৃতীয় হয়েছেন সিরাজগঞ্জের মো. নাঈম হক।

Advertisement

ওপেন বিভাগে সাত জন খেলোয়াড় ৫ পয়েন্ট করে অর্জন করেন টাই-ব্রেকিং পদ্ধতিতে চট্টগ্রামের আকিব জাওয়াদ চতুর্থ, তাহসিন তাজওয়ার জিয়া পঞ্চম, সর্নাভো চৌধুরী ষষ্ঠ, অমিত বিক্রম রায় সপ্তম, নাফিম আল করীম অষ্টম, মো. সাজিদুল হক নবম ও নারায়ণগঞ্জের সাদনান হাসান দিহান দশম স্থান লাভ করেন।

বালিকা বিভাগে নরসিংদীর নোশিন আঞ্জুম ৭ খেলায় সাড়ে ছয় পয়েন্ট পেয়ে শিরোপা জয় করেন। এ বিভাগে ৬ পয়েন্ট নিয়ে রানার-আপ হয়েছেন ঢাকার জান্নাতুল ফেরদৌস। বালিকা বিভাগে ৫ পয়েন্ট করে নিয়ে ওয়ালিজা আহমেদ তৃতীয়, বরগুনার নুশরাত জাহান আলো চতুর্থ, ব্রাক্ষণবাড়িয়ার নুশরাত জাহান মনি পঞ্চম, নারায়ণগঞ্জের খুশী আক্তার ষষ্ঠ স্থান লাভ করেন।

সোমবার দাবা কক্ষে অনুষ্ঠিত শেষ রাউন্ডের খেলায় ওপেন বিভাগে ফাহাদ তাহসিনকে, সুব্রত সর্নোভাকে ও নাইম মনন রেজা নীরকে পরাজিত করেন। বালিকা বিভাগে নোশিন মনিকে ও জান্নাত দিবাকে পরাজিত করেন। ওয়ালিজা জেরিনের সাথে ড্র করেন। ওপেন বিভাগে ৫২জন এবং বালিকা বিভাগে ৩১জন খেলোয়াড় অংশ নেয়। প্রত্যেক বিভাগের খেলা ৭ রাউন্ড সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়।

Advertisement

আরআই/এনইউ/আরআইপি