প্রবাস

স্পেনে আ.লীগ নেতা শামীম হককে সংবর্ধনা

সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শামীম হককে স্পেন আওয়ামী লীগের পক্ষ থেকে সংবর্ধনা দেয়া হয়েছে।

Advertisement

রোববার স্থানীয় সময় রাত ১০টায় রাজধানী মাদ্রিদের বাংলা টাউন রেস্টুরেন্টের হল রুমে এ সংবর্ধনা ও মতবিনিময় সভার আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন এস আই আর এস রবিন ও পরিচালনা করেন ইফতেখার আলম।

এতে বক্তব্য রাখেন, স্পেন আওয়ামী লীগের নেতা মো. জাকির হোসেন, বদরুল মাস্টার, খসরু চৌধুরী, শ্যামল দত্ত, লুৎফর রহমান, রফিক খাঁন, ফয়সাল, আক্তার হোসেন, সহিদুল আলম সোহেব প্রমুখ।

Advertisement

সংবর্ধনা অনুষ্ঠানে শামীম হক বলেন, বাংলাদেশ দ্রুত উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। সাধারণ মানুষের সক্ষমতা বাড়ায় কয়েক বছরে প্রবৃদ্ধির হার বৃদ্ধি পেয়েছে। এ উন্নয়ন অব্যাহত থাকলে ২০২১ সালের মধ্যে দেশ টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রায় (এসডিজি) পৌঁছাবে। আর এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিরলস পরিশ্রমের ফলে ।

তিনি আরও বলেন, ভিশন-২০২১ ও ভিশন-২০৪১ বাস্তবায়নের লক্ষ্যে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে শুধু দেশে নয়, প্রবাস থেকেও সবাইকে একসঙ্গে কাজ করতে হবে।

তিনি জানান, সর্ব ইউরোপিয়ান আওয়ামী লীগের সভাপতি অনিল দাশ গুপ্তের অনুমতিক্রমে শিগগিরই স্পেন আওয়ামী লীগের সম্মেলনের তারিখ জানানো হবে। সবার অংশগ্রহণে সম্মেলন অনুষ্ঠিত হবে। এতে সৎ ও যোগ্য ব্যক্তিকে মনোনীত করবেন আপনারা। কারও চাপিয়ে দেয়া কমিটি গ্রহণ করবেন না।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গসংগঠন ও স্থানীয় বিভিন্ন কমিউনিটির নেতারা।

Advertisement

এমআরএম/এসআর/জেআইএম