অর্থনীতি

সাত বছরে পিবিআইএলের সম্পদ ৬৯০ কোটি টাকা

স্বতন্ত্র কোম্পানি হিসেবে যাত্রা শুরুর সাত বছরের মাথায় প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডের (পিবিআইএল) সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ৬৯০ কোটি টাকা।

Advertisement

রোববার রাজধানীতে পিবিআইএলের প্রধান কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়। পিবিআইএলের সপ্তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

সংবাদ সম্মেলনে পিবিআইএলের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মো. তাবারক হোসেন ভূঁঞা জানান, পিবিআইএল বাংলাদেশের দ্বিতীয় বৃহৎ ইনভেস্টমেন্ট ব্যাংক। এর পরিশোধিত মূলধন ৩০০ কোটি টাকা। বর্তমানে গ্রাহক আছে প্রায় ৩ হাজার ২০০ জন।

পিবিআইএলের সম্পদ ৬৯০ কোটিতে দাঁড়িয়েছে জানিয়ে তিনি বলেন, স্থায়ী সম্পদ, নিজস্ব পোর্টফোলিও, মার্জিন লোন, বিনিয়োগ আকারে এই সম্পদ আছে। এর মধ্যে মার্জিন লোন আছে ৫৫৫ কোটি টাকা এবং বিনিয়োগ আছে ১২৮ কোটি টাকা।

Advertisement

তিনি আরও জানান, ২০১০ সালের ২৮ এপ্রিল একটি স্বতন্ত্র কোম্পানি হিসেবে পিবিআইএল যাত্রা শুরু করে। গ্রাহকরা প্রতিষ্ঠানটি থেকে ইস্যু ম্যানেজমেন্ট, পোর্টফোলিও ম্যানেজমেন্ট, কর্পোরেট অ্যাডভাইজরি এবং আন্ডাররাইটিং সেবা পেয়ে থাকেন।

তিনি আরও জানান, প্রাইম ব্যাংক ইনভেস্টমেন্ট লিমিটেডকে এখন থেকে পিবিআইএল নামেই সবার সামনে তুলে ধরা হবে। গ্রাহক, ইস্যুয়ার এবং স্টেকহোল্ডারদের নিয়ে একটি শক্তিশালী পুঁজিবাজার গড়ে তোলার লক্ষ্যে পিবিআইএল কাজ করে যাচ্ছে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংকের সিইও এবং পিবিআইএলের পরিচালক আহমেদ কামাল খান চৌধুরী, চিফ অপারেটিং অফিসার (সিওও) তানভির রিয়াজ, সিএফও এবং কোম্পানি সেক্রেটারি খন্দকার রায়হান আলী, হেড অফ রিসার্স সৈয়দ আদনান হুদা প্রমুখ।

এমএএস/জেডএ/এএইচ/পিআর

Advertisement