তথ্যপ্রযুক্তি

হঠাৎ বন্ধ হচ্ছে স্যামসাংয়ের নতুন গ্যালাক্সি এস৮ ও এস৮+

দক্ষিণ কোরিয়ার টেক জায়ান্ট প্রতিষ্ঠান স্যামসাং নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন গ্যালাক্সি এস ৮ ও এস৮+ বাজারে এনেছে গত মাসেই। এর আগে স্যামসাংয়ের নোট-৭ বিস্ফোরণের ঘটনা ঘটে। এর ফলে টেক বাজারে বড় ধরনের ক্ষতির মুখে পড়ে কোরীয় এই প্রতিষ্ঠান।

Advertisement

এর মাঝেই চলতি বছরে নতুন ধরনের স্মার্টফোন হিসেবে গ্যালাক্সি এস ৮ বাজারে ছাড়ে বিশ্বের সর্ববৃহৎ ফোন নির্মাতা কোরীয় টেক জায়ান্ট স্যামসাং।

২৯ মার্চ রাতে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলে এক অনুষ্ঠানে গ্যালাক্সি এস ৮ ও এস৮+ প্রকাশ করা হয়। তবে স্যামসাংয়ের স্মার্টফোন-৭ এর মতো এই ফোন দুটিতেও সমস্যা দেখা যাচ্ছে বলে অভিযোগ করছেন ব্যবহারকারীরা।

তারা বলছেন, উল্লেখযোগ্য কোনো কারণ ছাড়াই হঠাৎ বন্ধ হয়ে যাচ্ছে গ্যালাক্সি এস ৮ ও এস৮+

Advertisement

স্যামসাং যুক্তরাষ্ট্রের একটি পেইজে এই সমস্যার কথা তুলে ধরেছেন ব্যবহারকারীরা। এতে শত শত ব্যবহারকারীর অভিযোগ জমা পড়েছে। একই ধরনের অভিযোগ এনে অনেকেই বলছেন, দুটি ফোনই হঠাৎ বন্ধ হয়ে যাওয়ার পর পুনরায় চালু হচ্ছে।

এক ব্যবহারকারী বলেছেন, আমি গত ১০ ঘণ্টা যাবৎ গ্যালাক্সি এস ৮ ব্যবহার করছি। এই সময়ের মধ্যে অন্তত ৭ বার রিস্টার্ট নিয়েছে ফোনটি।

অপর একজন অভিযোগ করে বলেছেন, আমার এস৮+’ও একই ধরনের সমস্যা দেখা দিয়েছে। হঠাৎ রিস্টার্ট নেয়ার পাশাপাশি মেমোরি কার্ড থেকে ফাইল সরিয়ে নেয়ার অনুরোধ করা হচ্ছে।

প্রযুক্তি বিষয়ক সংবাদমাধ্যম ম্যাশবেল স্যামসাং কর্তৃপক্ষের সঙ্গে এ বিষয়ে যোগাযোগের চেষ্টা করলেও টেক জায়ান্ট এ প্রতিষ্ঠানের কোনো মন্তব্য নিতে পারেনি।

Advertisement

এসআইএস/আরআইপি