সাহিত্য

এক মঞ্চে ২২ নারীর কবিতা পাঠ

শিল্প-সাহিত্যের ছোটকাগজ ‘দোআঁশ’র আয়োজনে বগুড়ায় এক মঞ্চে ২২ নারী কবিতা পাঠ করেন। শুক্রবার বিকেল ৪টায় উডবার্ণ পাবলিক লাইব্রেরি মিলনায়তনে বৈশাখের পঙক্তিমালা শিরোনামে এ কবিতা পাঠ অনুষ্ঠিত হয়।

Advertisement

অনুষ্ঠানটি উদ্বোধন করেন কবি ও সম্পাদক মাহমুদ কামাল। প্রধান অতিথি ছিলেন দৈনিক করতোয়ার সম্পাদক ও বগুড়া প্রেসক্লাবের সভাপতি মোজাম্মেল হক।

স্বরচিত কবিতা পাঠে অংশগ্রহণ করেন- অধরা জ্যোতি, সিকতা কাজল, কামরুন নাহার কুহেলী, মুন্নী ইয়াসমীন, সীমান্ত সেতু, সারমিন সীমা, নূরিতা নূসরাত খন্দকার, আফসানা জাকিয়া, রেহানা সুলতানা শিল্পী, চয়নিকা সাথী, তুলি রহমান, মনিরুন নাহার, কাজী মোহিনী ইসলাম, এসএম সাথী বেগম ও কথা হাসনাত প্রমুখ। এসময় কবিদের দোআঁশ’র পক্ষ থেকে ফুল, উত্তরীয় এবং শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।

অনুষ্ঠানের বিভিন্ন পর্বে অতিথি ছিলেন কবি বজলুল করিম বাহার, মুহম্মদ শহীদুল্লাহ, রেজাউল করিম চৌধুরী, শোয়েব শাহরিয়ার, বৃহত্তর বগুড়া সমিতি ঢাকার সভাপতি মাসুদুর রহমান রন্টু, বগুড়া সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি তৌফিক হাসান ময়না, করতোয়ার বার্তা সম্পাদক প্রদীপ ভট্টাচার্য্য শংকর, শিশুসাহিত্যিক স. ম. শামসুল আলম, কবি ও সম্পাদক কামরুল বাহার আরিফ, বগুড়া ইয়ুথ ক্লাবের সভাপতি আতিকুর রহমান মিঠু, দোআঁশ সম্পাদক ইসলাম রফিক, সাংবাদিক জি এম সজল ও জে এম রউফ, কবি ও সম্পাদক রাজা সহিদুল আসলাম, কবি শিবলী মোকতাদির, শামীম হোসেন, আনিফ রুবেদ, নূরুল ইসলাম বাদল, মির্জা রানা, নজরুল ইসলাম মুকুল এবং হাদিউল হৃদয় প্রমুখ।

Advertisement

কবিতা পাঠের পাশপাশি প্রথমা প্রকাশনের বইয়ের প্রদর্শন ও বিক্রির ব্যবস্থা এবং আগত কবিদের বই ও ছোটকাগজ প্রদর্শনী ও বিক্রয়ের ব্যবস্থা করা হয়।

এসইউ/আরআইপি