খেলাধুলা

অস্ট্রেলিয়ার বাংলাদেশ সফর নিশ্চিত : পাপন

দুদিন আগেই বাংলাদেশ সফর বাতিল করেছে পাকিস্তান। তবে তার একদিন পরই একটি সুসংবাদ পেল বাংলাদেশ ক্রিকেট। অবশেষে বাংলাদেশে আসছে অস্ট্রেলিয়ান ক্রিকেট দল। আগামী ঈদ উল আযহার আগেই আসবে অসিরা। আইসিসি সভা থেকে ফিরে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন।

Advertisement

শুক্রবার নিজ বাসভবনে বিসিবি সভাপতি বলেন, ‘অস্ট্রেলিয়া সিরিজ চূড়ান্ত হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার সভাপতি আমাকে বলেছেন উনি আর উনার স্ত্রী প্রথম টেস্ট দেখার জন্য ঢাকায় আসছেন। ঈদের আগেই আসবেন। কারণ দ্বিতীয় টেস্ট ঈদের তৃতীয় দিন। অস্ট্রেলিয়ার তারিখ ঠিক হয়েছে। মাঝে ঈদের পাঁচদিনের একটা বিরতি ছিল। ওরা পাঁচদিন বসে থাকতে চায় না।’

এবারই প্রথম সিএ’র সভাপতির তরফ থেকে সফর নিয়ে আলোচনা হয়েছে বলে জানান পাপন। তাই এই সফরের ব্যাপারে নিশ্চিত তিনি। ঈদের সময় মাত্র তিনদিনের বিরতিতে দ্বিতীয় টেস্ট খেলতে হবে টাইগারদের। তবে বোর্ডের সবার সঙ্গে অনুমতি নিয়েই এ সূচি চূড়ান্ত হয়েছে বলেও জানান তিনি।

‘উনাদের তরফ থেকে এ প্রথম আমার সাথে কথা হলো। নিজ থেকেই বলেছে তাই আমরা নিশ্চিত ওরা আসছে। আর আমরা বোর্ডে কথা বললাম, দুদিন ঈদের ছুটি হলে আমরা তৃতীয় দিনই ম্যাচ আয়োজন করতে রাজী কিনা। আমরা সবাই থাকব। দারকার হলে ছুটি বাতিল করবে কিনা। ওরা সেচ্ছায় রাজী হয়েছে। ঈদের ছুটি শেষ হওয়ার একদিন কিংবা দুদিন আগে প্রথম টেস্ট শেষ হবে। ওভাবেই সূচি করা হবে। শুধু দুটি টেস্ট হবে।’

Advertisement

উল্লেখ্য, এর আগে ২০১৫ সালে নিরাপত্তার অজুহাতে বাংলাদেশ সফরে আসেনি অস্ট্রেলিয়া। পরবর্তীতে বাংলাদেশের পরিস্থিতি ঠিক হলে আসবে জানায় তারা। তবে বেশ কিছু দিন থেকে তাদের আসার গুঞ্জন শুনা গেলেও এবারই চূড়ান্ত হলো সময়-সূচি।

আরটি/এনইউ/পিআর