জাতীয়

বিআইএমে চলছে বৈশাখী উৎসব

বাংলা নতুন বছর উদযাপন উপলক্ষে বাংলাদেশ ইনস্টিটিউট অব ম্যানেজমেন্টে (বিআইএম) চলছে বৈশাখী উৎসব-১৪২৪। শুক্রবার বিআইএম অ্যালামনাই অ্যাসোসিয়েশন আয়োজিত এ উৎসব সেজেছে গ্রাম বাংলার ঐতিহ্যের সাজে। বেলা ৩টায় শুরু হওয়া এ এই আয়োজন চলবে রাত ৯টা পর্যন্ত।

Advertisement

বিআইএমের এই বৈশাখী উৎসবের মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কম। পাশাপাশি জব পার্টনার হিসেবে রয়েছে জাগোজবস.কম

উৎসব আয়োজনে আলোচনা সভা, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও বৈশাখী মেলা। বিআইএম শিক্ষার্থীদের উদ্যোগে বাঙালির হাজার বছরের বিভিন্ন ঐতিহ্যের উপাদান দিয়ে সাজানো মেলার স্টলগুলো। শোভা পাচ্ছে পিঠা-পুলি, মাটির তৈরি তৈজস, বেত, কাঁথা, পিতল, পাট ও পাটজাত দ্রব্যের জিনিসপত্রসহ রকমারি ও ঐতিহ্যসমৃদ্ধ নানান পণ্যসামগ্রী।

অন্যদিকে চলছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে নাচ, গান, আবৃত্তিসহ বিভিন্ন বিষয়ে উপস্থাপনা করছেন বিআইএমের বর্তমান শিক্ষার্থীরা। এছাড়াও পুঁথিগান ও ব্যান্ডসঙ্গীত পরিবেশনসহ বিভিন্ন অনুষ্ঠান চলবে রাত ৯টা পর্যন্ত।

Advertisement

বর্তমান শিক্ষার্থীদের ব্যবস্থাপনায় আয়োজিত বৈশাখী মেলার উদ্বোধন করেন বিআইএম ডিরেক্টর জেনারেল মোহাম্মদ আতোয়ার রহমান। মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেন তিনি। এরপরই শুরু হয় আলোচনা সভা।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন বিআইএম অ্যালামনাই অ্যাসোসিয়েশনের আহ্বায়ক প্রফেসর ইকবাল আহমদ (সাবেক ডিরেক্টর, আইবিএ), সদস্য সচিব ও প্রতিষ্ঠাতা সভাপতি তানভীর হোসাইন, কোষাধ্যক্ষ নির্ঝর মজুমদার, বৈশাখী উৎসব ১৪২৪ এর আহ্বায়ক মামুন মুজতবা, ডিরেক্টর (অ্যাডমিন) শেখ মো. মোবারক হোসেন, ডিরেক্টর (ট্রেনিং) ড. পারভীন আহমেদ, ডিরেক্টর (অর্থ) ইঞ্জিনিয়ার মো. মেহবুব হাসান কল্লোল প্রমুখ।

এএস/বিএ/পিআর

Advertisement