খেলাধুলা

জিমি-চয়নে উড়ে গেলো গাজীপুর

বুধবার টুর্নামেন্ট উপলক্ষ্যে আয়োজিত সংবাদ সম্মেলনে বাংলাদেশ হকি ফেডারেশনের সাধারণ সম্পাদক আবদুস সাদেক এমন শঙ্কা প্রকাশ করে বলেছিলেন, ‘আগামীতে জাতীয় হকি আগে বিভাগীয় পর্যায়ে আয়োজন করে ভালো দলগুলোকে নিয়ে চূড়ান্ত পর্ব করবো। না হলে দেখায় যায়, কোনো জেলা খেলতে এসে ২৫-৩০ গোলে খেয়ে বসে শক্তিশালী দলগুলোর কাছে।’

Advertisement

জাতীয় হকির ৩১তম আসরের প্রথম দিনই সাধারণ সম্পাদকের সে শঙ্কাটা মনে করিয়ে দিলো গাজীপুর। উদ্বোধনী ম্যাচে এ জেলা দলটি ৩১ গোল হজম করেছে টুর্নামেন্টের টপ ফেভারিট বাংলাদেশ নৌবাহিনীর কাছে।

জাতীয় কিংবা জাতীয় যুব হকিতে শক্তিধরও দূর্বল দলের ম্যাচে এভাবে আম্পয়ারদের গোলের হিসেবে রাখতে রাখতে গলদঘর্ম হওয়া নতুন নয়। এ আসরের প্রথম দিনে তা আরেকবার দেখলো দর্শকরা।

জাতীয় দলের খেলোয়াড়দের নিয়ে গড়া বাংলাদেশ নৌবাহিনী হেসে খেলেই যে জিতবে তা অনুমিতই ছিল। হয়তো গাজীপুরের খেলোয়াড়রা ভাবতে পারেননি এভাবে উড়ে যাবেন তারা।

Advertisement

দিনের চতুর্থ ম্যাচের আগে ছিল জাতীয় হকি গোল্ডকাপের উদ্বোধনী অনুষ্ঠান। যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড. বীরেন শিকদার প্রধান অথিতি হিসেবে উদ্বোধন করেছে এটিএন বাংলার পৃষ্ঠপোষকতার এ প্রতিযোগিতা। অতিথিদের সামনেই মাথা নিচু করে টার্ফ ছাড়তে হয়েছে গাজীপুর জেলা দলটিকে।

ম্যাচে গোল হয়েছে ৩১ টি। করেছেন ১০ জনে মিলে। সবচেয়ে বেশি হ্যাটট্রিকসহ ৫ গোল করেছেন রিমন। চারটি করে গোল আছে মামুনুর রহমান চয়ন ও ইমনের। এর মধ্যে চয়নের আছে হ্যাটট্রিকও। তিন গোল করেছেন আশরাফুল, ইমরান হাসান পিন্টু, রাসেল মাহমুদ জিমি, মইনুল ইসলাম কৌশিক ও কৃষ্ণ কুমার।  রোমান সরকার ২টি ও ফজলে রাব্বি করেছেন একটি গোল।

অন্য ম্যাচে মেহেরপুর ৩-১ গোলে নড়াইলকে, পটুয়াখালি ৯-০ গোলে খুলনাকে ও বাংলাদেশ বিমান বাহিনী ১০-১ গোলে রাজশাহীকে পরাজিত করেছে।

আরআই/আইএইচএস/আরআইপি

Advertisement