রাজনীতি

হাওরকে দুর্গত এলাকা ঘোষণার দাবি

হাওরকে দুর্গত এলাকা ঘোষণার পাশাপাশি দূষণের প্রকৃত কারণ নির্ণয়ে বিশ্বাসযোগ্য তদন্ত কমিটি গঠনের দাবি জানিয়েছে গণতান্ত্রিক বাম মোর্চা। বৃহস্পতিবার বিকেল জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত সমাবেশে এ দাবি জানানো হয়।

Advertisement

সমাবেশে গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ফিরোজ আহমেদ বলেন, হাওরের দুর্যোগ মানবসৃষ্ট। যাদের অবহেলায় বাঁধের মেরামত ও সংস্কারে বিলম্ব হয়েছে তাদের যথাযথ বিচার করতে হবে। ইতোমধ্যে দূষণের কারণ উল্লেখ করে যে রিপোর্ট দেয়া হয়েছে তা বিশ্বাসযোগ্য নয়। হাওরে দূষণের প্রকৃত কারণ নির্ণয়ে বিশ্বাসযোগ্য তদন্ত কমিটি গঠন করতে হবে।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকি বলেন, হাওরকে দুর্গত এলাকা ঘোষণা করে আগামী মৌসুমের ফসল না আসা পর্যন্ত রেশনিংয়ের ব্যবস্থা করতে হবে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেন, হাওরের মানুষের দুর্দশা নিয়ে মশকরা না করে যথাযথ ত্রাণ কার্যক্রম পরিচালনা করুন।

Advertisement

গণতান্ত্রিক বাম মোর্চার সমন্বয়ক ফিরোজ আহমেদের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশের ইউনাইটেড কমিউনিস্ট লীগের কেন্দ্রীয় নেতা নিমাই মণ্ডল, বাসদ (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা মানস নন্দী, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির কেন্দ্রীয় নেতা শহিদুল ইসলাম সবুজ ও বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের আহ্বায়ক হামিদুল হক প্রমুখ।

এএস/এএইচ/জেআইএম