অর্থনীতি

পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস পালন করল প্রাণ-আরএফএল

কর্মক্ষেত্রে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করেছে প্রাণ-আরএফএল গ্রুপ। দেশের বিভিন্ন স্থানে অবস্থিত গ্রুপটির কারখানায় এসব কর্মসূচি পালন করা হয়। কর্মসূচির মধ্যে ছিল র‌্যালি, আলোচনা সভা, কর্মক্ষেত্রে পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ।

Advertisement

বৃহস্পতিবার (২৭ এপ্রিল) সকালে নরসিংদীতে অবস্থিত প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের কর্মীরা ঘোড়াশাল পৌরসভা কমিউনিটি সেন্টার থেকে একটি র‌্যালি বের করেন। র‌্যালিটি বিভিন্ন স্থান প্রদক্ষিণ করে আবারও পৌরসভা কমিউনিটি সেন্টারের সামনে গিয়ে শেষ হয়। পরে প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রাণ ইন্ডাস্ট্রিয়াল পার্কের জেনারেল ম্যানেজার (প্রোডাকশন) শেখ আব্দুল কাদের বলেন, প্রাণ-আরএফএল গ্রুপ সব সময় কর্মীদের পেশাগত স্বাস্থ্য ও নিরাপত্তাকে সর্বোচ্চ গুরুত্ব দেয়। এ ধরনের আয়োজনের ফলে কর্মীদের মধ্যে আরও সচেতনতা বাড়বে।

প্রাণ-আরএফএল গ্রুপের কর্পোরেট ফাইন্যান্স এর জেনারেল ম্যানেজার (ইএইচএস) কাজী ওয়াহিদুর রহমানসহ ইন্ড্রাস্টিয়াল পাকের্র কর্মকর্তা ও কর্মচারীরা এ সময় উপস্থিত ছিলেন।

Advertisement

এছাড়া হবিগঞ্জ ইন্ডাস্ট্রিয়াল পার্ক, গাজীপুরে অবস্থিত আরএফএল ইন্ডাস্ট্রিয়াল পার্ক ও প্রাণ এগ্রো লিমিটেড এর নাটোর কারখানায় দিবসটি উপলক্ষে নানা কর্মসূচি পালিত হয়েছে। 

উল্লেখ্য, ১৯৯৬ সালের ২৮ এপিল তারিখে পেশাগত দুর্ঘটনায় নিহত ও আহত শ্রমিকদের স্মৃতির প্রতি সম্মান রেখে বিশ্বব্যাপী ট্রেড ইউনিয়ন আন্দোলন দ্বারা আন্তর্জাতিকভাবে দিবস পালনের আয়োজন করা হয়েছিল। পরে ২০০৩ সাল থেকে আন্তর্জাতিক শ্রম সংস্থা কর্মক্ষেত্রে বিশ্ব স্বাস্থ্য ও নিরাপত্তা দিবস পালন শুরু করে।

আরএস/আরআইপি

Advertisement