খেলাধুলা

প্রথম জয় পেল ব্রাদার্স

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে তিন রাউন্ড শেষে জয় শূন্য থাকতে হয়েছিল ব্রাদার্স ইউনিয়নকে। তবে চতুর্থ রাউন্ডে এসে প্রথম জয় পেয়েছে তারা। নাহিদুজ্জামানের ঘূর্ণিতে পারটেক্স স্পোর্টিং ক্লাবকে ৭ উইকেটে হারিয়েছে ঢাকার ঐতিহ্যবাহী ক্লাবটি।

Advertisement

বৃহস্পতিবার সাভাবের বিকেএসপিতে নাহিদুজ্জামান, নাঈম হাসান ও কাজী কামরুল ইসলামের বোলিং তোপে মাত্র ১০২ রানে অলআউট হয়ে যায় পারটেক্স। জবাবে ১৭.৫ ওভারে তিন উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায় ব্রাদার্স ইউনিয়ন।

টস হেরে প্রথমে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে পারটেক্স। মাত্র তিনজন ব্যাটসম্যান দুই অঙ্কের কোঠায় পৌঁছাতে পারে। শেষ দিকে সাজ্জাদুল হকের ৪২ রানে শতরানের আগেই অলআউট হয়ে যাওয়ার লজ্জা থেকে রক্ষা পায় তারা।

ব্রাদার্সের পক্ষে ২১ রানের বিনিময়ে ৪টি উইকেট নিয়েছেন নাহিদুজ্জামান। ২টি করে উইকেট পান নাঈম হাসান ও কাজী কামরুল ইসলাম। এছাড়া ১টি করে উইকেট নেন মোহাম্মদ সাদ্দাম ও অলক কাপালি।

Advertisement

১০৩ রানের সহজ লক্ষ্য তাড়া করতে নেমে দারুণ সূচনা পায় ব্রাদার্স। ওপেনিং জুটিতে ৫৩ রানের সংগ্রহ এনে দেন জুনায়েদ সিদ্দিকি ও মিজানুর রহমান। এরপর দ্রুত দুই ওপেনারকে হারালেও জয় পেতে কোন বড় পরীক্ষার সম্মুখীন হতে হয়নি তাদের।

ফরহাদ হোসেনের অপরাজিত ৩৫, মিজানুরের ৩৩ ও জুনায়েদের ২০ রানে মাত্র ১৭.৫ ওভারে জয় নিশ্চিত করে ব্রাদার্স। পারটেক্সের পক্ষে ১টি করে উইকেট নেন নুরুজ্জামান মাসুম, জাকারিয়া মাসুদ ও রবিউল ইসলাম।

আরটি/এমআর/জেআইএম

Advertisement