খেলাধুলা

‘ইতিহাসের সেরা ফুটবলার মেসি’

ঐতিহাসিক এল ক্ল্যাসিকো। মর্যাদার লড়াইয়ে বার্সেলোনার প্রতিপক্ষ রিয়াল মাদ্রিদ। এই ম্যাচে হারলে লা লিগা শিরোপা দৌড়ে পিছিয়ে পড়বে বার্সা। ম্যাচটি আবার রিয়ালের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে। দলের বাইরে অন্যতম সেরা খেলোয়াড় নেইমার। চাপ তো ছিলই। বার্সা শিবির তাই চিন্তিত ছিল, এটা বলার অপেক্ষা রাখে না।

Advertisement

আপাতত সেই চিন্তা কিছুটা হলেও দূর হয়েছে। রোববার রাতটা দারুণ কেটেছে বার্সার। রিয়ালের মাঠে লিওনেল মেসি জাদুতে ৩-২ গোলের ব্যবধানে জয় তুলে নিয়েছে বার্সা। এই জয়ে শিরোপার লড়াইয়ে ভালোভাবেই টিকে রইল কাতালান ক্লাবটি।

ম্যাচটিতে বার্সার হয়ে জোড়া গোল করেছেন মেসি। সফরকারীদের পক্ষে আরেকটি গোল ইভান রাকিটিসের। বলতে গেলে, এক মেসির কাছেই তো পরাস্ত হলো রিয়াল। বড় মঞ্চের বড় তারকা মেসির পারফরম্যান্সে মুগ্ধ বার্সা বস লুইস এনরিক।

স্প্যানিশ এই কোচ যা চেয়েছিলেন, মেসি তার সবটুকুই যেন পূরণ করলেন। তাইতো মেসিকে ইতিহাসের সেরা ফুটবলারের আখ্যা দিলেন এনরিক। বিইআইনকে দেয়া সাক্ষাৎকারে প্রিয় শিষ্যকে নিয়ে এনরিক বলেন, ‘অবশ্যই...এল ক্ল্যাসিকোতে মেসি পার্থক্য গড়ে দিয়েছে। এভাবেই সে বার্সার জন্য খেলে থাকে। ইতিহাসের সেরা ফুটবলার সে। আমি অনেক ফুটবল ও ভিডিও দেখেছি। সে ম্যাচ নির্ধারণ করে দেয়। প্রতিপক্ষের ওপর চাপ সৃষ্টি করে। তাকে আটকানো বড়ই কঠিন।’

Advertisement

এই ম্যাচেই অন্য এক কীর্তি গড়েন মেসি। ম্যাচের অতিরিক্ত সময়ে তার গোলে জয় পায় বার্সা। আর এই গোলই বার্সার হয়ে তার ৫০০তম গোল। অনন্য এই মাইলফলকটি স্পর্শ করায় মেসির প্রশংসায় এনরিক বলেন, ‘মেসি আমাদের দলের সেরা খেলোয়াড়। শুধু কল্পনা করুন, তার ৫০০ গোল হয়ে গেল। সান্তিয়াগো বার্নাব্যুতে ৯২তম মিনিটে জয়সূচক গোলটাও এল তার কল্যাণে। এটা খুবই ভালো হলো মেসির জন্য। গোটা বার্সা দলের জন্যই ভালো হলো।’

এনইউ/জেআই্এম