জাতীয়

দুর্যোগপূর্ণ আবহাওয়ায় শাহজালালে ফ্লাইট ওঠানামায় বিলম্ব

ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে রোববার সন্ধ্যা থেকে দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে গত ১২ ঘণ্টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ১৭টি ফ্লাইট ওঠানামায় বিলম্ব হয়েছে।

Advertisement

ফ্লাইটসূচি পর্যবেক্ষণকারী যুক্তরাষ্ট্রভিত্তিক ওয়েবসাইট ফ্লাইট স্ট্যাটস ডটকম জানায়, রোববার রাত থেকে সোমবার দুপুর পর্যন্ত ৮টি ফ্লাইট ঢাকা থেকে উড়ে যেতে বিলম্ব করেছে। একই কারণে গত ১২ ঘণ্টায় ৯টি আন্তর্জাতিক ফ্লাইট ঢাকায় সময়মত নামতে পারেনি (ল্যান্ডিং)।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ঢাকা থেকে যেসব ফ্লাইট ছাড়তে বিলম্ব হয়েছে সেগুলো হলো- কুয়ালালামপুরের এয়ার এশিয়া, কুয়ালালামপুরের মালিন্দো এয়ার, দুবাইয়ের এমিরাটস এয়ারলাইন্স (দুটি ফ্লাইট), ব্যাংককের থাই এয়ারলাইন্স, দোহার উদ্দেশ্যে ছেড়ে যাওয়া কাতার এয়ারওয়েজ, ব্রিটিশ এয়ারওয়েজ, কলকাতার স্পাইস জেট, কাঠমান্ডুগামী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ফ্লাইট।

আবহাওয়ার কারণে বাংলাদেশে নামতে বিলম্ব হওয়া ফ্লাইটগুলোর মধ্যে রয়েছে- দোহা থেকে আসা কাতার এয়ারওয়েজ, দোহা থেকে আসা ব্রিটিশ এয়ারওয়েস, ব্যাংককের থায় এয়ারওয়েজ, মাস্কাটের ওমান এয়ার, কলকাতার স্পাইস জেট, দুবাইয়ের এমিরাটস, রিয়াদ থেকে আসা সৌদি এরাবিয়ান এয়ারলাইন্স, কলম্ব থেকে আসা শ্রীলঙ্কান এয়ারলাইন্স এবং কুয়ালালামপুর থেকে আসা মালিন্দো এয়ারের একটি ফ্লাইট।

Advertisement

রোববার সন্ধ্যার পর থেকে ঢাকায় ঘূর্ণিঝড় ও বজ্রসহ বৃষ্টিপাত হয়। এদিন দিবাগত রাতে ও সোমবার সকাল থেকে বৃষ্টিপাত হচ্ছে। এদিকে দুর্যোগপূর্ণ আবহাওয়ায় ঢাকা থেকে সব ধরনের নৌ চলাচল বন্ধ ঘোষণা করেছে বাংলাদেশ নৌ নিরাপত্তা ও ট্রাফিক বিভাগ-বিআইডব্লিউটিএ।

এআর/জেডএ/জেআই্এম