শিক্ষা

ভিকারুননিসার গভর্নিং বডির নির্বাচন বাতিলের দাবি

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক প্রতিনিধি নির্বাচন বাতিলের দাবি জানিয়েছেন জয়ী ও পরাজিত প্রার্থীরা। এ দাবি মানা না হলে তারা আদালতে যাওয়ার হুমকি দিয়েছেন।

Advertisement

রোববার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের অভিভাবক কমিটির সদস্যরা এ দাবি জানিয়েছেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, গভর্নিং বডির নির্বাচনে সীমাহীন অনিয়ম-দুর্নীতি হয়েছে। দীর্ঘ ৯ বছর এ স্কুলে নির্বাচন হয়নি। আদালতের নির্দেশনা থাকার পরও ছয় মাস দেরিতে নির্বাচন দেয়া হয়।

এর মধ্যে অধ্যক্ষ সুফিয়া খাতুন ও দায়িত্বপ্রাপ্ত প্রিসাইডিং অফিসার আবু আলী মো. সাজ্জাদ হোসেন মিলে নানা অনিয়মের মাধ্যমে পরাজিত ব্যক্তিদের বিজয়ী বলে ঘোষণা করেছেন।

Advertisement

কলেজ শাখায় পরাজিত অভিভাবক প্রতিনিধি প্রার্থী মীর মোশারফ হোসেন বলেন, প্রথমে আমাকে এক ভোটে বিজয়ী ঘোষণা করা হয়। পরে তা বাতিল করে অন্যজনকে বিজয়ী ঘোষণা করা হয়েছে।

এ নির্বাচন বাতিলের দাবি তুলে তিনি বলেন, অবিলম্বে এ নির্বাচন বাতিল চাই। অন্যথায় আদালতের শরণাপন্ন হব।

সংরাক্ষিত নারী আসনে পরাজিত প্রার্থী অ্যাডভোকেট রীনা পারভিন অভিযোগ করেন, ভোট কারচুপি করতে গণনার সময় আমাকে সামনে থাকতে দেয়া হয়নি। কেন্দ্র থেকেও আমাকে বের করে দেয়।

বিষয়গুলো লিখিতভাবে ঢাকা জেলা প্রশাসককে জানানো হয়েছে উল্লেখ করে তিনি বলেন, অভিযুক্ত অধ্যক্ষ ও প্রিসাইডিং অফিসারের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়ার প্রস্তুতি নিচ্ছি।

Advertisement

কলেজ শাখায় বিজয়ী প্রার্থী অ্যাডভোকেট ইউনূছ আলী আকন্দ অভিযোগ করেন, আমাকে পরাজিত করতে নানা অপচেষ্টা চালানো হয়েছিল। কিন্তু ভোটের ব্যবধান অনেক হওয়ায় কলেজ কর্তৃপক্ষের নীলনকশা সফল হয়নি।

‘নানা অনিয়ম করে এই নির্বাচনকে বিতর্কিত করা হয়েছে। অপরাধীদের শাস্তি দাবি করছি,’ বলেন তিনি।

সংবাদ সম্মেলনে নির্বাচনে স্কুল শাখায় পরাজিত অভিভাবক প্রার্থী আনিসুর রহমান আনিস ছাড়াও শিক্ষা প্রতিষ্ঠানটির অভিভাবক ফোরামের সদস্য সাবিনা চৌধুরী, আফরোজা স্বাধীন প্রমুখ উপস্থিত ছিলেন।

এমএইচএম/এমএমএ/এএইচ/আরআইপি