খেলাধুলা

চারটি পরিবর্তন নিয়ে মাঠে নামলো গুজরাট

পয়েন্ট টেবিলের একেবারে তলানীতে গুজরাট লায়ন্স। যদিও আগের ম্যাচে ইডেন গার্ডেনে এসে অধিনায়ক সুরেশ রায়নার দারুণ ব্যাটিংয়ের ওপর নির্ভর করে দীর্ঘ অপেক্ষার পর জয় পেয়েছে গুজরাট। এবার তাদের সামনে সেই জয়ের ধারা ধরে রাখার মিশন। সে লক্ষ্যেই আজ কিংস ইলেভেন পাঞ্জাবের বিপক্ষে রাজকোটের সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন মাঠে খেলতে নেমেছে গুজরাট।

Advertisement

কিংস ইলেভেন পাঞ্জাব অধিনায়ক গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে টস করতে নেমে জয় পেয়েছেন সুরেশ রায়না এবং টস জিতেই বোলিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন গ্লেন ম্যাক্সওয়েলের কিংস ইলেভেন পাঞ্জাবকে।

এই ম্যাচে চারটি পরিবর্তন এনেছে গুজরাট। সুরেশ রায়নাই টসের সময় জানিয়েছেন, জেমস ফকনারের পরিবর্তে নেয়া হয়েছে অ্যান্ড্রু তাইকে। অসুস্থ হয়ে পড়েছেন ইশান কিষান। তার পরিবর্তে ২৩ বছরের লেগ স্পিনার অলরাউন্ডার সুবহাম আগরওয়ালের আইপিএলে অভিষেক ঘটতে যাচ্ছে আজ। বাদ পড়ছেন প্রাভিন কুমার এবং ধাওয়াল কুলকার্নি। পরিবর্তে দলে নেয়া হয়েছে নাথু সিং এবং অক্ষদিপ নাথকে।

রায়না বলেন, ‘আমরা নতুন করে মানসিকতা সেট করতে চাই। দুই দলেরই জয় প্রয়োজন। ডোয়াইন ব্রাভো নেই। তিনি রয়েছেন পূনর্বাসনে। তিন থেকে চার সপ্তাহ লাগবে। অথ্যাৎ, আইপিএলই মিস বলা যায় তার।’

Advertisement

গ্লেন ম্যাক্সওয়েল বলেন, ‘কুই উইকেট সম্ভব। তিন পরিবর্তন আসছে দলে। মনন ভোরা ফিরলেন, কেসি কারিয়াপ্পাকে নেয়া হয়েছে স্বপ্নিল সিংয়ের পরিবর্তে এবং নটরাজন ফিরলেন ইশান্ত শর্মার পরিবর্তে। পুরো দলই ভালো অবস্থায় রয়েছে। জয় চায় সবাই। আমরা চেষ্টা করবো ভালো ক্রিকেট উপহার দিতে।’

গুজরাট লায়ন্সঅ্যারোন ফিঞ্চ, ব্রেন্ডন ম্যাককালাম, সুরেশ রায়না, দিনেশ কার্তিক, ডোয়াইন স্মিথ, রবিন্দ্র জাদেজা, অক্ষদিপ নাথ, সুবহাম আগরওয়াল, অ্যান্ড্রু তাই, বাসিল থাম্পি এবং নাথু সিং।

কিংস ইলেভেন পাঞ্জাব মনন ভোরা, হাশিম আমলা, গ্লেন ম্যাক্সওয়েল, ঋদ্ধিমান সাহা, শন মার্শ, মার্কাস স্টোইনিজ, অক্ষর প্যাটেল, কেসি কারিয়াপ্পা, নটরাজন, মোহিত শর্মা, সন্দীপ শর্মা।

আইএইচএস/আরআইপি

Advertisement