জোকস

আজকের জোকস : কাক ও মুরগির ভালোবাসা

কাক ও মুরগির ভালোবাসাএকটি মুরগির সঙ্গে একটি কাকের প্রেম চলছে। মোরগ এই কথা জানতে পেরে মুরগির কাছে গিয়ে বলল-মোরগ : আমার মধ্যে কীসের অভাব? আমি অনেক স্মার্ট। কাকের চেয়ে আমি সুন্দর। আমি তোমার প্রতিবেশী। আমার আওয়াজও কাকের চেয়ে অনেক মিষ্টি। আবার আমি মোরগ ইউনিয়নের চেয়ারম্যান। তারপরও তুমি আমাকে না ভালোবেসে ওই কাকটাকে ভালোবাসতে পারলে!মুরগি : আমি তোমার সৌন্দর্য ও যোগ্যতার প্রশংসা করি। কিন্তু মা-বাবার বড় শখ- আমি যেন এয়ার ফোর্সের কাউকে বিয়ে করি!

Advertisement

****

স্বামী-স্ত্রীর জিমস্বামী : তুমি কি আমার সঙ্গে জিমে যাবে?স্ত্রী : তুমি কি বলতে চাইছো, আমি মোটা হয়ে গেছি?স্বামী : ঠিক আছে, ইচ্ছা না করলে যেতে হবে না।স্ত্রী : তুমি কি বলতে চাইছো, আমি অলস?স্বামী : উফফফ... রাগ করছো কেন?স্ত্রী : তুমি কি বলতে চাইছো, আমি ঝগড়াটে?স্বামী : আমি তা তো বলিনি।স্ত্রী : আচ্ছা, তার মানে আমি মিথ্যাবাদী?স্বামী : ঠিক আছে, ঠিক আছে, আমি একাই যাচ্ছি।স্ত্রী : থামো, থামো। তুমি কি চাইছো, আমি সারাজীবন এমনই থাকি?

****

Advertisement

আসলে আমি বোবাপথচারী : এই মিয়া, তুমি না আগে রেল স্টেশনে ভিক্ষা করতা। এইখানে আইছো কেন?২য় ভিক্ষুক : ওই জায়গাডা মেয়ের জামাইরে যৌতুক দিছি।পথচারী : এই মিথ্যুক! তুমি তো অন্ধ নও। তুমি অন্ধ সেজে ভিক্ষা করছো কেন?২য় ভিক্ষুক : ঠিকই ধরেছেন স্যার। যে অন্ধ সে আজ ছুটিতে গেছে। তার জায়গায় আমার ডিউটি পড়েছে।আসলে আমি বোবা!

এসইউ/এমএস