খেলাধুলা

সুযোগ পাওয়া বড় কথা নয়, পারফর্ম করতে চাই : নাসির

অবশেষে নির্বাচকদের শুভ দৃষ্টি পড়েছে নাসির হোসেনের ওপর। তবে এ জন্য কঠোর পরিশ্রম করতে হয়েছে। একের পর এক নিজেকে প্রমাণ করতে হয়েছে। শেষ পর্যন্ত আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ এবং তার আগে ইংল্যান্ডের সাসেক্সে ১০ দিনের কন্ডিশনিং ক্যাম্পে ডাক পেয়েছেন এই অলরাউন্ডার। তবে দলে সুযোগ পাওয়াকেই তিনি বড় হিসেবে দেখছেন না, বড় হিসেবে দেখছেন পারফর্ম করাকে। ভালো খেলেই তিনি চান একাদশে সুযোগ করে নিতে এবং সেই সুযোগকে ভালো পারফরম্যান্স দিয়ে কাজে লাগাতে।

Advertisement

বিকেএসপিতে মাশরাফি এবং মুশফিকুর রহীমের লিজেন্ডস অব রূপগঞ্জকে রীতিমত বিধ্বস্ত করেছে নাসির হোসেনের গাজী গ্রুপ ক্রিকেটার্স। ম্যাচের পরই দলে ডাক পাওয়া নিয়ে কথা বলেছেন উপস্থিত সাংবাদিকদের সঙ্গে। সেখানেই জানালেন নিজের ভাবনার কথা। জাগো নিউজের পাঠকদের জন্য প্রশ্নোত্তর আকারেই তুলে ধরা হলো নাসিরের সেই কথোপকথন।

প্রশ্ন : ছয় মাস পরে দল ঢুকলেন। কখনো মনে হয়েছিলো যে আরো আগেই সুযোগ পেতে পারতেন?

নাসির : না। এটা আসলে বলা কঠিন। কারণ আমি চেষ্টা করছি দলে ফেরার জন্য। যারা আমাকে সিলেক্ট করেছেন, তাদেরকে ধন্যবাদ। কারণ তারা আমার প্রতি আস্থা রেখেছেন। আমি সব সময়ই চেষ্টা করেছি পারফর্ম করতে। যখনই যেখানে সুযোগ পেয়েছি পারফর্ম করতে চেয়েছি। এখন সুযোগ পাওয়াই শেষ কথা নয়। আসল কাজ হলো সেখানে গিয়ে পারফর্ম করা।

Advertisement

প্রশ্ন : সমর্থকরা খুব আশা করে আপনি দলে থাকুন। এটা কি আলাদা কোনো চাপ তৈরি করে?

উত্তর : এটা চাপ তৈরি করে হয়তো। সঙ্গে অনেক আত্মবিশ্বাসও দেয়। এতে জানা যায় যে, মানুষ আমাকে পছন্দ করে, আমার জন্য দোয়া করে। এটা আমার জন্য বড় পাওয়া। সবাই যে আমাকে ভালোবাসে, উঠতে বসতে এর প্রমাণ পাই। সবাই দেখা হলে বলে, যে তারা আমার জন্য দোয়া করে। এটা অনেক বড় পাওয়া।

প্রশ্ন : ব্যাটিং নিয়ে কোনো কাজ করছেন?

নাসির : দলের বাইরে থাকলেও অনেকগুলো ম্যাচ খেলছি। চার দিনের ম্যাচ খেলেছি। ইমার্জিং কাপ খেলেছি। অনুশীলনও করেছি। আমার মনে হয় এখন সেটারই পুরস্কার পাচ্ছি।

Advertisement

প্রশ্ন : নির্বাচকরা আপনার প্রতি নজর রাখছিলো। ব্যাটসম্যান হিসেবে আপনার আত্মবিশ্বাস কতটুকু?

নাসির : এখন আত্মবিশ্বাস অনেক ভালো। যখন রান আসে তখন আত্মবিশ্বাস বেড়ে যায়। আমার সেটাই হয়েছে। আর যেটা বললাম, সুযোগ পাওয়াই বড় কথা নয়। ওখানে গিয়ে পারফর্ম করাটাই বড়।

প্রশ্ন : একাদশে সুযোগ পাওয়ার চ্যালেঞ্জটা নিয়ে কী ভাবেন? কারণ একই ধরনের কয়েকজন আছে দলে।

নাসির : সে সব নিয়ে চিন্তা করছি না। আর কারা একই ধরনের সেটা নিয়েও চিন্তা করছি না। আমার মনে হয় সবাই বাংলাদেশ দলে খেলে। বড় কথা হলো- সুযোগ এলে ভালো খেলার চেষ্টা করবো। ভালো খেলে দলে জায়গা করে নিতে চাই।

এআরবি/আইএইচএস/জেআইএম