খেলাধুলা

ফিটনেস ঠিক থাকায় দলে শফিউল

চ্যাম্পিয়ন্স ট্রফির ১৫ সদস্য ছাড়াও আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের জন্য ১৮ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আর চ্যাম্পিয়ন্স ট্রফি ও ত্রিদেশীয় সিরিজ উভয় দলেই ডাক পেয়েছেন পেসার শফিউল ইসলাম।

Advertisement

সব কিছু ঠিক থাকলে আগামী ২৬ এপ্রিল ইংল্যান্ডের রাজধানী লন্ডনের উদ্দেশ্যে ঢাকা ছাড়বে মাশরাফির দল। সেখানে ১০ দিনের ক্যাম্পে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাশরাফিবাহিনী। এরপর ত্রিদেশীয় সিরিজ খেলতে আয়ারল্যান্ড সফরে যাবে বাংলাদেশ। স্বাগতিক আয়ারল্যান্ড ছাড়াও যে আসরে প্রতিপক্ষ হিসেবে থাকবে নিউজিল্যান্ডও। ১২ মে থেকে শুরু ওই তিন জাতি আসর।

এদিকে ঘোষিত দুই দলে শফিউলের অন্তর্ভুক্তি নিয়ে প্রধান নির্বাচক বলেন, বিপিএলে ইনজুরিতে না পড়লে ও আমাদের সঙ্গে অনেকগুলো সিরিজেই থাকতো। তাছাড়া ম্যানেজমেন্ট থেকে কিছু নেতিবাচক মনোভাব ছিল যে টানা ম্যাচ খেলা ওর জন্য কঠিন হয়ে যায়। তাই ওকে আমরা শ্রীলঙ্কায় দেইনি। কারণ শ্রীলঙ্কায় অনেক গরম ছিল ওখানে টানা ম্যাচ খেলা ওর জন্য কঠিন হয়ে। আর যেহেতু ওর ফিটনেস লেভেল এখন ঠিক আছে আর যেহেতু ঠান্ডা কন্ডিশন খলবো সেহেতু ও টানা ম্যাচ খেলতে পারবে।

ত্রিদেশীয় সিরিজ শেষে চ্যাম্পিয়ন্স ট্রফির উদ্দেশ্যে আবার ইংল্যান্ড ফিরবে মাশরাফিরা। ১ জুন থেকে চ্যাম্পিয়ন্স ট্রফিতে পর্যায়ক্রমে ইংল্যান্ড (১ জুন ওভালে খেলা), অস্ট্রেলিয়া (৫ জুন ওভালে) আর নিউজিল্যান্ডের বিরুদ্ধে (৯ জুন কার্ডিফে), চ্যাম্পিয়ন্স ট্রফির মূল পর্বে খেলা। জানা গেছে, চ্যাম্পিয়ন্স ট্রফি শুরুর আগেও পাকিস্তান ও ভারতের সঙ্গে দুটি অনুশীলন ম্যাচ খেলবে মাশরাফির দল।

Advertisement

আরটি/এমআর/পিআর