খেলাধুলা

চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দক্ষিণ আফ্রিকার দল ঘোষণা

আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য দল ঘোষণা করে দিয়েছে টুর্নামেন্টের অন্যতম ফেবারিট দক্ষিণ আফ্রিকা। প্রোটিয়াদের এই দলে ডাক পেয়েছেন পেসার মরনে মর্কেল এবং নতুন মুখ কেশাব মাহরাজ। তবে, প্রোটিয়াদের জন্য দুঃসংবাদ হলো, তাদেরকে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে যেতে হবে ডেল স্টেইন এবং ভার্নন ফিল্যান্ডারকে ছাড়াই। কারণ, ইনজুরির কারণে তাদেরকে দলের জন্য বিবেচনা করতে পারেনি ক্রিকেট দক্ষিণ আফ্রিকার নির্বাচকরা।

Advertisement

অবশেষে প্রোটিয়াদের ওয়ানডে নেতৃত্বে ফিরলেন এবি ডি ভিলিয়ার্স। ইনজুরির আইপিএলের ম্যাচগুলো নিয়মিত খেলতে না পারলেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে তিনিই অধিনায়ক। স্টেইন, ফিল্যান্ডারদের অনুপস্থিতিতে জায়গা পেয়ে গেলেন ওয়েন পার্নেল, ক্রিস মরিস, আন্দিল পেহলুকাইয়ো এবং ডোয়াইন প্রিটোরিয়াস।

গত ফেব্রুয়ারিতে নিউজিল্যান্ড সফরে দক্ষিণ আফ্রিকার দলে ছিলেন ড্যান প্যাটারসন এবং তাবরিজ শামসি। এ দু’জনকেও এবার বাদ পড়তে হলো। গত বছরের জুন থেকে ওয়ানডে দলের বাইরে ছিলেন মরনে মর্কেল। তবে পিঠের ইনজুরি থেকে ফিরে নিউজিল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ টেস্ট সিরিজে দারুণ পারফরম্যান্স করেছেন তিনি। এ কারণে ওয়ানডে দলেও জায়গা পেয়ে গেলেন তিনি।

দক্ষিণ আফ্রিকা দল : হাশিম আমলা, কুইন্টন ডি কক, ফ্যাফ ডু প্লেসিস, এবি ডি ভিলিয়ার্স (অধিনায়ক), জেপি ডুমিনি, ডেভিড মিলার, ক্রিস মরিস, ওয়েন পার্নেল, আন্দিল পেহলুকাইয়ো, কাগিসো রাবাদা, ইমরান তাহির, কেশাব মাহরাজ, ডোয়াইন প্রিটোরিয়াস, ফারহান বেহার্ডিয়েন, মরনে মর্কেল।

Advertisement

আইএইচএস/জেআইএম