জোকস

আজকের জোকস : ঘটনাটি অন্যরকম

ঘটনাটি অন্যরকমএমন ঘটনা ২০৫০ সালে ঘটতে পারে! একটি মেয়ে লুঙ্গি আর টি-শার্ট পরে রাস্তার পাশে খোলা আকাশের নিচে দাঁড়িয়ে সিগারেট খাচ্ছে! ব্যস্ত রাস্তা, মাঝে মাঝে কিছু কিছু মানুষ মেয়েটার পাশ দিয়ে হেটে যায়! কিন্তু একটা মেয়ে দাঁড়িয়ে সিগারেট খাচ্ছে, তাতে কারো কিছু যায় আসে না!

Advertisement

হঠাৎ করেই মাথায় লম্বা চুলওয়ালা একটা ছেলে মেয়েটার পাশ কেটে চলে যায়! ছেলেটার হাতভর্তি চুড়ি; এটা নাকি বর্তমান স্টাইল! ছেলেটাকে মেয়েটার খুব ভালো লাগলো। সে তাড়াতাড়ি পিছু হাঁটা শুরু করল! উচ্চকণ্ঠে মেয়েটা ছেলেটাকে ডাক দিল-মেয়ে : এই যে ভাই, একটু দাঁড়ান তো।ছেলে : জ্বি বলুন।মেয়ে : আই লাভ ইউ।ছেলে : ছি, আপনার ঘরে কি বাপ-ভাই নাই?মেয়ে : আছে, তবে বয়ফ্রেন্ড নাই। তোমাকেই আমি বিয়ে করব!ছেলে : আমি আপনার বড় ভাইয়ের মতো। কী বলেন এইসব?

তখনই ছেলেটার গার্লফ্রেন্ডের আগমন ঘটে। ছেলেটা তার গার্লফ্রেন্ডের কাছে কেঁদে কেঁদে বিচার দেয়- ছেলে : জানু দেখ, এই মেয়ে আমাকে বিরক্ত করছে!

তারপর ছেলেটার গার্লফ্রেন্ড আর ওই বখাটে মেয়েটার মধ্যে মারামারি শুরু হয়ে যায়! বখাটে মেয়েটা হেরে গেছে। ছেলেটা তা দেখে আনন্দে তালি বাজায়। পরে মেয়েটাকে জড়িয়ে ধরে বলে-ছেলে : তুমি না থাকলে আজকে আমার সর্বনাশ হয়ে যেতো!

Advertisement

**

মহিলার সঙ্গে পার্কেদুই ফকিরের মধ্যে কথা হচ্ছে-১ম ফকির : কি রে, তোর চোখে এবং গালে ব্যান্ডেজ কেন? কালকে তো দেখলাম এক মহিলার সঙ্গে পার্কে বসা ছিলি।২য় ফকির : গতকাল তুই যা দেখছিলি, আমার বউও তাই দেখেছে।

**

পাখি তো এক ছানার মাপাপ্পু এক মেয়েকে ভালবাসতো। মেয়েটির নাম ছিল পাখি। পাপ্পু তাই প্রতিদিন পাখির বাসার সামনে গিয়ে তার পাখিকে ‘পাখি’ ‘পাখি’ বলে ডাকলে পাখি চলে আসতো।

Advertisement

একসময় পাপ্পু পাখিকে রেখে বিদেশে চলে গেল। তারপর প্রায় ৩-৪ বছর পর সে বিদেশ থেকে ফিরে আসলো। এসেই পাখির বাসার সামনে গিয়ে পাখিকে ডাকতে লাগল। তখন পাখির মা বলল-মা : বাবা তুমি এতোদিন পর কোথা থেকে আসলে? তোমার পাখি তো অলরেডি এক ছানার মা হয়ে বসে আছে।

এসইউ/আরআইপি