খেলাধুলা

শেষের শুরুর অপেক্ষায় মিসবাহ-ইউনিস

ক্যারিবীয় সফরটা ভালোই কাটছে পাকিস্তানের। টি-টোয়েন্টি সিরিজটা সরফরাজ আহমেদের দল জিতে নিয়েছে ৩-১ ব্যবধানে। আর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে জয়ী পাকিস্তান। ওই দুটি সিরিজে ছিলেন না ইউনিস খান ও মিসবাহ-উল-হক।

Advertisement

থাকার কথাও না। কারণ ইউনিস-মিসবাহ দুজনই তো ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেট ছেড়েছেন আগেই। পাকিস্তানের অভিজ্ঞ দুই ক্রিকেটার বিদায় বলে দিয়েছেন আন্তর্জাতিক ক্রিকেটকেই। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজটাই তাদের আন্তর্জাতিক ক্রিকেটের শেষ সিরিজ।

এরপর আর পাকিস্তান জাতীয় দলের জার্সিতে দেখা যাবে না মিসবাহ-ইউনিসকে। বিদায়টা নিশ্চয়ই রাঙাতে চাইবেন তারা। এবার শেষ টেস্ট সিরিজের শুরুর অপেক্ষায় মিসবাহ-ইউনিস। আর সেই শুরুটা হচ্ছে ২১ এপ্রিল।

এদিন কিংস্টনের সাবিনা পার্কে সিরিজের প্রথম টেস্টে ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে পাকিস্তান। বাংলাদেশ সময় রাত ৯টায় মাঠে গড়াবে ম্যাচটি। সিরিজের দ্বিতীয় টেস্ট বারবাডোজে; শুরু ৩০ এপ্রিল। আর মিসবাহ-ইউনিসের বিদায়ী ম্যাচ অনুষ্ঠিত হবে ডমিনিকায়, ১০ মে।

Advertisement

এদিকে টেস্টের মূল লড়াই শুরুর আগে ওয়েস্ট ইন্ডিজ প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেয়ার সুযোগ পেয়েছিলেন মিসবাহরা। ওই ম্যাচে ঢিলেঢালা প্রস্তুতিই হলো সফরকারীদের। পাকিস্তানের ব্যাটসম্যানদের একবার ব্যাট করার সুযোগ হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের প্রথম ইনিংসে করা ৪১৯ রানের জবাবে ১৯২ রানে অলআউট মিসবাহর দল। পাকিস্তানের বোলাররা সুবিধা করতে পারেননি দ্বিতীয় ইনিংসেও। এ যাত্রায় ক্যারিবিয়রা ২ উইকেটে করে ১৫২ রান। তিন দিনের প্রস্তুতি ম্যাচটা হয়েছে ড্র।

এনইউ/এমএস

Advertisement