অর্থনীতি

সোনালী ব্যাংকের নতুন জিএম আবুল হাসেম

রাষ্ট্রায়ত্ত সোনালী ব্যাংকে মহা-ব্যবস্থাপক (জিএম) হিসেবে যোগ দিয়েছেন মো. আবুল হাসেম। সম্প্রতি তিনি জিএম হিসেবে পদোন্নতি লাভ করেন।

Advertisement

ইতোপূর্বে একই ব্যাংকের প্রধান কার্যালয়ে কারেন্সি ম্যানেজমেন্ট ডিভিশনে (ট্রেজারি ব্যাংক অফিস) ডেপুটি জেনারেল ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন তিনি।

আবুল হাসেম ১৯৮৬ সালে সোনালী ব্যাংকে সিনিয়র অফিসার হিসেবে যোগদান করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উদ্ভিদ বিজ্ঞান বিভাগ হতে বিএসসি এবং এমএসসি ডিগ্রি লাভ করেন। এছাড়া ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশ (আইবিবি) হতে ডিএআইবিবি ডিগ্রিও অর্জন করেন তিনি।

৩০ বছরের ব্যাংকিং ক্যারিয়ারে আবুল হাসেম সোনালী ব্যাংক লিমিটেডের বৈদেশিক শাখাসহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ শাখায় ব্যবস্থাপক, প্রিন্সিপাল অফিসার ও কর্পোরেট শাখা প্রধান এবং প্রধান কার্যালয়ের বিভিন্ন গুরুত্বপূর্ণ বিভাগে দক্ষতা, সততা, নিষ্ঠা ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করেন।

Advertisement

এছাড়া তিনি ইনস্টিটিউট অব ব্যাংকার্স বাংলাদেশের একজন ডিপ্লোমেড অ্যাসোসিয়েট এবং ব্যাংকিং বিষয়ে বিভিন্ন গুরুত্বপর্ণ প্রশিক্ষণ, ওয়ার্কশপ/ সেমিনারে অংশগ্রহণ করেন। ঝালকাঠি জেলার এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি।

এসআই/এমএমজেড/জেএইচ/এমএস