বিনোদন

ক্ষমা চাইলেন তানজিন তিশা

নাট্যনির্মাতা শাওন রহমান পরিচালিত ‘মায়াবী জোসনার মেঘ’নামের একটি নাটকে অভিনয়ের জন্য সিডিউল দিয়েছিলেন মডেল-অভিনেত্রী তানজিন তিশা। কথা ছিল ১০ ও ১১ এপ্রিল তানজিন তিশা এই নাটকের শুটিং করবেন।

Advertisement

কিন্তু সে অনুযায়ী তিনি শুটিংয়ে আসেননি। বন্ধ রাখেন মুঠোফোনটিও। যার কারণে নির্মাতা শাওন রহমান বড় ধরনের বিপত্তিতে পড়েন এবং আর্থিক ক্ষতির সম্মুখীন হন।

এর পরিপ্রেক্ষিতে ১৩ এপ্রিল নাট্য নির্মাতাদের সংগঠন ডিরেক্টরস গিল্ড ও অভিনয় শিল্পীদের সংগঠন শিল্পী সংঘে লিখিত অভিযোগ দেন শাওন। তানজিন বিরুদ্ধে সিডিউল ফাঁসানোর অভিযোগ আমলে নিয়ে দুই সংগঠনের নেতারা শাওন ও তানজিন তিশার উপস্থিতিতে এক সালিস ডাকেন।

১৬ এপ্রিল সালিস বসে ডিরেক্টরস গিল্ডের অস্থায়ী কার্যালয়ে। ডিরেক্টরস গিল্ডের সাধারণ সম্পাদক এস এ হক অলিক, শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিমও সেসময় উপস্থিত ছিলেন।

Advertisement

সেখানে তানজিন তিশা জানান, ১০ তারিখ তিনি শারীরিকভাবে অসুস্থ ছিলেন। তাই শুটিংয়ে উপস্থিত হননি। পরে তিশা চিকিৎসা সংক্রান্ত কিছু কাগজ-পত্র পেশ করলেও সেগুলো ভুয়া প্রমাণিত হয়।

এরপর সকলের উপস্থিতিতে দু’পক্ষে অভিযোগ যাচাই-বাছাই শেষে প্রমাণ হয় ‘তানজিন তিশা ইচ্ছে করেই সিডিউল ফাঁসান।’

এরপর ডিরেক্টরস গিল্ড ও শিল্পী সংঘের প্রতিনিধিরা তানজিন তিশার বক্তব্যে অসংগতি ও দায়িত্বে অবহেলার কারণে হুঁশিয়ারি দেন যে, ভবিষ্যতে এমন অপেশাদার আচরণ করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে এবং তাৎক্ষণিক তিশাকে নির্মাতা শাওনের কাছে ভুলের জন্য ক্ষমা চাইতে বলা হয়। তখন তানজিন তিশা তার ভুলের জন্য ‘ক্ষমা চান’।

নির্মাতা শাওন জাগো নিউজকে বলেন, ‘একজন শিল্পী অসুস্থ হতেই পারেন। তবে তিনি (তানজিন তিশা) আমাকে শুটিংয়ের আগে জানাতে পারতেন। উল্টো আমি খোঁজ নিতে গেলে তার ফোন বন্ধ পাই। কোনোভাবে যোগাযোগ করতে পারিনি। এরপর উপায় না পেয়ে মডেল অভিনেত্রী হিমিকে দিয়ে নাটকের শুটিং শেষ করি।’

Advertisement

তিনি বলেন, ‘এর আগেও তানজিন তিশার নামে সিডিউল ফাঁসানোর অভিযোগ ছিল। আমার নাটকের শুটিংয়ে এসে তিনি এমনটা করবেন ভাবতে পারিনি। আমি প্রথম তার নামে অভিযোগ করেছি। যেহেতু এটা প্রথম অভিযোগ তার নামে, তাই কিছুটা ছাড় দেয়া হয়েছে। শুধু তানজিন তিশা নন, কোনো শিল্পী যেন সিডিউল না ফাঁসান, এটাই চাওয়া থাকবে।’

এ ব্যাপারে তানজিন তিশার সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন ধরেননি। শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘পরিচালক-প্রযোজক ও শিল্পী প্রত্যেকের স্বার্থ বিবেচনা করে ব্যাপারটা মিটিয়ে দিয়েছি। তানজিন তিশা ভুল করায় তিনি ক্ষমা চেয়েছেন।’

এনই/পিআর