প্রবাস

পর্তুগালের পোর্তোয় বাংলাদেশিদের বর্ষবরণ

‘কমেমোরাসাও বাংলা নভো অানো’ পর্তুগিজ ভাষার এই প্রতিপাদ্য নিয়ে পর্তুগালের দ্বিতীয় বৃহত্তর শহর পোর্তোর বাংলাদেশ কমিউনিটির উদ্যোগে বাংলা নববর্ষ ১৪২৪ পালিত হয়েছে।

Advertisement

রোববার রাত সাড়ে ৮টায় পোর্তোর সমুদ্র সৈকত ফোবায়া দে ভার্জিনের ম্যানুয়েল রেস্টুরেন্টে এ উপলক্ষে এক অনুষ্ঠানের আয়োজন করে বাংলাদেশ কমিউনিটি অব পোর্তো।

সাপ্তাহিক ছুটির দিন হওয়ায় এদিন প্রবাসী বাংলাদেশিদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। রাত সাড়ে ৮টা থেকে মধ্যরাত পর্যন্ত চলে অনুষ্ঠান। একইসঙ্গে নৈশভোজসহ বাচ্চাদের অংশগ্রহণে ছিল নানা অায়োজন।

বর্ষবরণ অনুষ্ঠানকে ঘিরে প্রবাসী বাংলাদেশিদের মাঝে ব্যাপক উৎসাহউদ্দীপনা লক্ষ্য করা গেছে। অনুষ্ঠানের শুরুতে অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন বাংলাদেশ কমিউনিটি অব পোর্তোর সভাপতি শাহ অালম কাজল এবং সাধারণ সম্পাদক মামুন হাজারী।

Advertisement

অনুষ্ঠানে অন্যদের মাঝে উপস্থিত ছিলেন মোশাররফ হোসেন, জামসেদ হোসেন, হারুনুর রশিদ, আব্দুল আলীম, নাজির আহমেদ, হেলাল মুন্সি, শাহ জামাল আজাদ, মো. মোহাব্বত আলম টিপু, তৌহিদুল ইসলাম, মহিন আহমেদ, বেলাল হোসেন, শাহ মোয়াজ্জেম হোসেন, আনোয়ার হোসেন, লিটন আহমেদ, ফিরোজ আলম, রাকিব আহমেদ, অাহমেদ মুরশিদউদ্দিন, শামীম, ওমর ফারুক প্রমুখ।

বিএ