জাতীয়

মিরপুরে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ যুবক নিহত

রাজধানীর মিরপুরে মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে সোহেল (৩০) নামে এক যুবক নিহত হয়েছেন। সোহেল হত্যা মামলার এজাহারভুক্ত আসামি বলে দাবি করেছে পুলিশ।

Advertisement

রোববার দিবাগত রাতে মিরপুরের ভাষানটেক থানার দেওয়ানপাড়া লোহার ব্রিজের কাছে এ ঘটনা ঘটে। সোমবার ভোরে ওই যুবকের মরদেহ ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল মর্গে নিয়ে আসে পুলিশ।

ভাষানটেক থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-তদন্ত) নুরুল ইসলাম জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ভাষানটেক থানা পুলিশ বলেছে, গোয়েন্দা পুলিশের সঙ্গে স্থানীয় সন্ত্রাসীদের গুলিবিনিময়ের ঘটনা ঘটে। এসময় কয়েকজন পালিয়ে গেলে সোহেলের গুলিবিদ্ধ মরদেহ পড়ে থাকতে দেখা যায়। সম্প্রতি পিকু জামান নামে এক ব্যক্তিকে হত্যার এজাহারভুক্ত আসামি ছিলেন সোহেল। এ ঘটনায় আরেক এজাহারভুক্ত আসামি হিরনকে ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে।এ বিষয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের নিজস্ব নিউজ পোর্টাল ডিএমপি নিউজ দাবি করে, গত ১১ এপ্রিল ভাষানটেক এলাকায় জামাল ওরফে চিকু জামাল ওরফে মুসা নামে এক ডিস ব্যবসায়ীকে হত্যার ঘটনায় একটি মামলা হয়। মামলার এজাহারভুক্ত আসামিদের ধরতে রোববার দিবাগত রাত ২টায় ভাষানটেক থানার দেওয়ানপাড়া মাটিকা লোহার ব্রিজের কাছে অভিযান চালায় ডিবি (পশ্চিম)। পুলিশ সন্ত্রাসীদের অবস্থান নিশ্চিত করে তাদের চারদিক থেকে ঘিরে ফেলে। পালাতে না পেরে এক পর্যায়ে সন্ত্রাসীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোঁড়ে। আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি করলে গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হয় সোহেল (২৫)। আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে কর্তব্যরত ডাক্তার তাকে মৃত ঘোষণা করে। এসময় ঘটনাস্থল থেকে দুই এজাহারনামীয় সন্ত্রাসী হিরন ও সোহাগকে গ্রেফতার করে পুলিশ।

Advertisement

এআর/জেডএ/জেআইএম