খেলাধুলা

বিসিবি ঘোষিত পুরস্কারও দেয়া হচ্ছে রোববার

বিগত কয়েক মাসে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিভিন্ন খেলায় সাফল্য অর্জন করা দলের জন্য পুরস্কার ও বিভিন্ন ফেডারেশনের জন্য অনুদান ঘোষণা করেছিল সেগুলো রোববার প্রদান করা হচ্ছে। সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাসভবন গণভবনে ৩৩৯ জন ক্রীড়াবিদের জন্য যে সংবর্ধনার আয়োজন করেছেন সে অনুষ্ঠানেই দেয়া হবে এ পুরস্কারের অর্থ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত দিয়ে পুরস্কার প্রদানের অপেক্ষায়ই ছিল বিসিবি।

Advertisement

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক লোকমান হোসেন ভুঁইয়া শনিবার জানিয়েছেন, ‘অনুর্ধ্ব-১৬ নারী ফুটবল দল এএফসি চ্যাম্পিয়নশিপের আঞ্চলিক পর্ব চ্যাম্পিয়ন হওয়ার পর বোর্ড সভাপতি পুরস্কার প্রদানের ঘোষণা দিয়েছিলেন। সে ঘোষণা হিসেবে দলকে ১০ লাখ টাকা পুরস্কার দেয়া হবে। এ ছাড়া ক্রিকেট বোর্ড বাংলাদেশ হকি ফেডারেশনকে এবং বাংলাদেশ সুইমিং ফেডারেশনকেও আর্থিক অনুদান প্রদানের ঘোষণা দিয়েছিল। এ দুটি ফেডারেশনকে প্রদান করা হবে ১ কোটি টাকা করে।’

ভিন্ন ভিন্ন খেলার পাশাপাশি বিসিবি পুরস্কার প্রদান করছে সম্প্রতি শ্রীলংকা সফর করা ক্রিকেট দলকেও। এ সিরিজের টেস্ট ও ওয়ানডে দলকেও প্রদান করা হচ্ছে ১ কোটি টাকা করে। এ সফরে বাংলাদেশ শ্রীলংকার সঙ্গে তিন ফরম্যাটের সিরিজই ড্র করেছে।

আরআই/আইএইচএস/জেআইএম

Advertisement