খেলাধুলা

রোববার ৩৩৯ ক্রীড়াবিদকে সংবর্ধনা দিচ্ছেন প্রধানমন্ত্রী

দলীয় কি ব্যক্তিগত- খেলাধুলায় আন্তর্জাতিক প্রতিযোগিতায় সাফল্য পেলে ক্রীড়াবিদদের সংবর্ধনা ও পুরস্কার প্রদান নতুন কিছু নয়। কখনও প্রধানমন্ত্রী, কখনও ক্রীড়ামন্ত্রী। আবার বিভিন্ন কর্পোরেট প্রতিষ্ঠানের পাশাপাশি খেলোয়াড়রা নিজ নিজ ফেডারেশন বা সংস্থা থেকেও এমন পুরস্কার পান; কিন্তু দেশের ক্রীড়ায় নতুন অধ্যায় যোগ করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিচ্ছিন্নভাবে নয়, আগামীকাল (রোববার) তিনি একসঙ্গে ৩৩৯ জন ক্রীড়াবিদকে সংবর্ধনা দেবেন। সঙ্গে আর্থিক পুরস্কার। রোববার সন্ধ্যা ৬টায় প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আয়োজন করা হয়েছে সংবর্ধনা অনুষ্ঠানের। থাকছে নৈশভোজও।

Advertisement

অনেকের কাছে এটা ক্রীড়াবিদদের জন্য প্রধানমন্ত্রীর নববর্ষের উপহার। অতীতে কোনো সরকারপ্রধান এভাবে এতো ক্রীড়াবিদকে একসঙ্গে সংবর্ধনা দেননি। প্রধানমন্ত্রীর এ উদ্যোগকে নজিরবিহীন ঘটনা উল্লেখ করে বাংলাদেশ আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক এবং বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য হারুনুর রশিদ বলেছেন, ‘প্রধানমন্ত্রীর এ উদ্যোগ দেশের ক্রীড়াবিদদের আন্তর্জাতিক পর্যায়ে আরো ভালো করতে উৎসাহ জোগাবে।’

গত অক্টোবর থেকে বিভিন্ন ডিসিপ্লিনে যেসব খেলোয়াড় আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিয়েছেন তাদের সবাইকে প্রধানমন্ত্রী সংবর্ধনা দিচ্ছেন। সংবর্ধনার পাশাপাশি খেলোয়াড়দের কি কোনো অর্থ পুরস্কার দিচ্ছেন প্রধানমন্ত্রী? ‘অর্থ পুরস্কারের ক্ষেত্রে কোনো বেশি-কম নেই। সব খেলা মিলে প্রধানমন্ত্রী ৩৩৯ জনের প্রত্যেককে এক লাখ টাকার চেক প্রদান করবেন’- জানিয়েছেন হারুনুর রশিদ।

এ অনুষ্ঠানেই গত এসএ গেমসে স্বর্ণজয়ী তিন ক্রীড়াবিদ সাঁতারু মাহফুজা খাতুন শিলা, ভারোত্তোলক মাবিয়া আক্তার সিমান্ত ও শুটার শাকিল আহমেদকে ফ্ল্যাটের চাবি প্রদান করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসএ গেমসে স্বর্ণ জয়ের পর প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছিলেন তাদের তিনজনকে ফ্ল্যাট উপহার দেয়ার। প্রধানমন্ত্রীর সেই উপহারই রোববার পাচ্ছেন এসএ গেমসে স্বর্ণজয়ী তিন কৃতী ক্রীড়াবিদ।

Advertisement

আরআই/আইএইচএস/জেআইএম