খেলাধুলা

আজ খেলবেন না বেল-বেনজেমা-রোনালদো

চ্যাম্পিয়ান্স লিগে বায়ার্ন মিউনিখের বিপক্ষে দুই সপ্তাহে দুটি কঠিন ম্যাচ। প্রথম লেগে যদিও বায়ার্নের মাঠ থেকে ২-১ গোলের ব্যবধানে জয় তুলে এনেছিল রিয়াল মাদ্রিদ। এক সপ্তাহ পর আবার বার্সেলোনার বিপক্ষে এল ক্ল্যাসিকোর কঠিন লড়াই। এতগুলো গুরুত্বপূর্ণ ম্যাচ একের পর এক, সুতরাং দলের গুরুত্বপূর্ণ ফুটবলারদের বিশ্রাম তো দিতেই হবে। এ কারণে, স্পোর্টিং গিজনের বিপক্ষে আজ সম্ভবত রিয়ালের একাদশেই থাকছেন না বিবিসি (বেল-বেনসেমা-ক্রিশ্চিয়ানো রোনালদো)।

Advertisement

স্পোর্টিং গিজন রয়েছে পয়েন্ট তালিকার ১৮তম অবস্থানে। ৩১ ম্যাচে পয়েন্ট ২২। রেলিগেশন থেকে নিজেদের বাঁচানোই বড় দায় তাদের। এমন একটি দলের বিপক্ষে পার পাওয়া অনেকটাই সহজ হবে মনে করছে রিয়াল মাদ্রিদের টিম ম্যানেজমেন্ট। তারওপর রিয়াল মাদ্রিদ হচ্ছে লা লিগায় এখনও পর্যন্ত শীর্ষে থাকা দল।

বিশ্রাম দেয়ার লক্ষ্যেই মূলতঃ আজ একাদশে রাখা হচ্ছে না রোনালদো-বেনজেমা এবং গোলরক্ষক কেইলর নাভাসকে। গ্যারেথ বেল আর রাফায়েল ভারানে রয়েছেন ইনজুরিতে। আবার ৫টি হলুদ কার্ডের কারণে খেলতে পারছেন না ড্যানিয়েল কার্ভাহল। আবার মার্সেলোকেও বিশ্রামে দেয়ার সম্ভাবনা বেশি। তাহলে রিয়াল মাদ্রিদের ডিফেন্সে চলে আসছেন ফ্যাবিও কোয়েন্ত্রাও এবং দানিলো।

রোনালদো-বেল-বেনজেমাদের না রাখার অর্থ, এই মৌসুমে এবার নিয়ে নবমবার বিবিসির কাউকে বাদ দিয়ে দল গঠন করতে যাচ্ছে লস ব্লাঙ্কোজরা। সে ক্ষেত্রে লুকাস ভাসকুয়েজ কিংবা আলভারো মোরাতা নিশ্চিত থাকছেন শুরুর একাদশে।

Advertisement

আবার লা লিগায় রোনালদো এখনও পর্যন্ত চারটি হলুদ কার্ড হজম করে রয়েছেন। এল ক্লাসিকোর আগে যদি আরেকটি কার্ড খেয়ে বসেন, তাহলে ক্লাসিকোই মিস। এ কারণে জিনেদিন জিদান ঝুঁকিটা নিতে চাচ্ছেন না, যে কোনো কারণে রোনালদোকে হারাতে হয়!

তবে স্পোর্টিং গিজনের বিপক্ষে জিনেদিন জিদান যে সাহস দেখাচ্ছেন তা অনেকটা বুমেরাং হয়ে দেখা দিতে পারে। কারণ, লা লিগার ইতিহাসে অনেক নজির আছে, শেষের দিকে দলগুলোর যখন কিছু হারানোর থাকে না, তখন তারা ঘুরে দাঁড়ায় এবং যে কোনো বড় দলকে হারিয়ে দিতে পারে। তারওপর গিজনের নিজেদের মাঠে খেলা। সুতরাং, স্পোর্টিং গিজনের কাছে যদি কোনোভাবে ধরা খায় রিয়াল মাদ্রিদ, তাহলে সে ক্ষেত্রে এগিয়ে যাবে বার্সেলোনাই।

আইএইচএস/জেআইএম

Advertisement