খেলাধুলা

আইপিএলে ফিরছে চেন্নাই-রাজস্থান

স্পট ফিক্সিংয়ের অভিযোগে দুই বছর নিষিদ্ধ থাকার পর আগামী মৌসুমেই আইপিএলে ফিরতে যাচ্ছে পুরোনো দুটি দল চেন্নাই সুপার কিংস ও রাজস্থান রয়্যালস। ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে জানানো হয়েছে ২০১৮`র নতুন নিলামে ডাকা হবে চেন্নাই আর রাজস্থানকে। তবে বিসিসিআই’এর সঙ্গে আইপিএলের সম্প্রচার স্বত্ত্ব নিয়ে সংশ্লিষ্ঠদের টানাপোড়েনের মাঝে হঠাৎ করেই এই ধরনের সিদ্ধান্ত অনেককেই হতবাক করেছে।

Advertisement

আইপিএলে সফল দলের তালিকায় প্রথমেই নাম আসে চেন্নাইয়ের। দুইবারের চ্যাম্পিয়ন ও চারবারের রানার্সআপরা আগামী বছর নতুনভাবে নিজেদের ফিরিয়ে নিয়ে আসার জন্য এরই মধ্যে প্রস্তুতি শুরু করেছে। বিশাল সমর্থকদের অকুন্ঠ সমর্থনই এর পিছনে অন্যতম কারণ বলে জানা গেছে। তাদের সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনিও আবারো চেন্নাইয়ে ফিরতে যাচ্ছেন।

অন্যদিকে রাজস্থান দেশের শীর্ষস্থানীয় কর্পোরেট হাউজগুলোর সাথে আলোচনা শুরু করেছে। ধারণা করা হচ্ছে, নতুন মালিকের অধীনে ২০১৮ আইপিএল এ তারাও ফিরতে যাচ্ছে।

২০১৮ সালের আইপিএল মৌসুম সম্পূর্ণ নতুনভাবে শুরু হতে যাচ্ছে। তাই সব মিলিয়ে চেন্নাই ও রাজস্থান সমর্থকরা নিজেদের আবারো মাঠে ফিরিয়ে আনার যে স্বপ্ন দেখেছেন তা অচিরেই পূরণ হতে যাচ্ছে, এতে কোন সন্দেহ নেই।

Advertisement

এমআর/এমএস