খেলাধুলা

গেইলের অপেক্ষা আরও বাড়ল

চলতি আইপিএলে এখনও চেনারূপে দেখা যায়নি ক্রিস গেইলকে। উদ্বোধনী ম্যাচে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে করেছিলেন ৩২ রান। আর নিজেদের দ্বিতীয় ম্যাচে দিল্লি ডেয়ারডেভিলসের বিপক্ষে করেছিলেন ৬ রান।

Advertisement

এই দুই ম্যাচের ৩৮ রান নিয়ে ঘরোয়া টি-টোয়েন্টিতে গেইল নামের পাশে জমা করলেন ৯ হাজার ৯৭৫ রান। এরপর বেঙ্গালুরুর তৃতীয় ম্যাচের একাদশে জায়গা হয়নি তার।

আর নিজেদের চতুর্থ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে একাদশে জায়গা পেলেন গেইল। ব্যাট করতে নামার আগে দারুণ এক মাইলফলকের সামনে ছিলেন তিনি। আর মাত্র ২৫ রান করতে পারলেই প্রথম ক্রিকেটার হিসেবে ঘরোয়া টি-টোয়েন্টিতে দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করার সুযোগ ছিল ক্যারিবীয় এই সুপারস্টারের।

কিন্তু পারলেন না গেইল। ২৭ বলে দুটি চার ও একটি ছক্কায় ২২ রান করতেই হার্দিক পান্ডিয়ার শিকারে পরিণত হন। আর তাতে অপেক্ষা বাড়ল গেইলের। ঘরোয়া টি-টোয়েন্টিতে দশ হাজার রানের মাইলফলক স্পর্শ করতে গেইলের দরকার আরও তিন রান। পরের ম্যাচেই হয়তো ইতিহাসটা গড়ে ফেলতে চাইবেন গেইল। আজকের ম্যাচসহ টি-টোয়েন্টিতে এখন পর্যন্ত ২৮৯টি ম্যাচ খেলে গেইল করেছেন ৯৯৯৭ রান।

Advertisement

প্রসঙ্গত, ঘরোয়া টি-টোয়েন্টিতে সেঞ্চুরি ১৮টি, হাফ সেঞ্চুরি ৬০টি আর ৭৩৫টি ছক্কা হাঁকিয়েছেন গেইল। ঘরোয়া টি-টোয়েন্টি ক্রিকেটে সর্বোচ্চ সেঞ্চুরি, হাফ সেঞ্চুরি ও ছক্কার রেকর্ড; সবই তার দখলে।

এনইউ/পিআর