খেলাধুলা

সাকিবহীন কলকাতার দুর্দান্ত জয়

প্রথম ম্যাচে দুর্দান্ত জয়ের পর দ্বিতীয় ম্যাচেই হারের স্বাদ পায় কলকাতা। তবে তৃতীয় ম্যাচেই আবার ঘুরে দাঁড়িয়েছে দলটি। ঘরের মাঠে গম্ভীর-নারিনের দুর্দান্ত ব্যাটিংয়ে কিংস ইলেভেন পাঞ্জাবকে ৮ উইকেটে হারিয়েছে কেকেআর।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করেন পাঞ্জাবের দুই ব্যাটসম্যান আমলা ও ভোহরা। এক সময় মনে হচ্ছিল দলীয় স্কোর ২০০ ছাড়িয়ে যাবে। তবে ব্যাটসম্যানরা বড় ইনিংস খেলতে ব্যর্থ হলে ১৭০ রানেই শেষ হয় পাঞ্জাবের ইনিংস। ব্যাট হাতে সর্বোচ্চ ২৮ রান করেন মানান ভোহরা ও ডেভিড মিলার। আর ২৫ করে রান করেন হাশিম আমলা, গ্লেন ম্যাক্সওয়েল ও ঋদ্ধিমান সাহা। বল হাতে কলকাতা নাইট রাইডার্সের উমেশ যাদব নেন ৪ উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে কেকেআর চমক হিসেবে গম্ভীরের সঙ্গে ওপেন করতে নামান নারিনকে। ব্যাট হাতে দুর্দান্ত এক ইনিংস খেলেন ক্যারিবিয়ান এই তারকা। বরুণ অরুণের বলে আউট হওয়ার আগে ১৮ বলে ৪ চার ও ৩ ছয়ে ৩৭ রান করেন এই তারকা। আর তার এমন বিধ্বংসী ব্যাটিংয়ে পাওয়ার প্লেতে কলকাতা রেকর্ড ৭৬ রান সংগ্রহ করে। যা আইপিএলে কলকাতার পাওয়ার প্লেতে সর্বোচ্চ রান।

এরপর আর জয় পেতে খুব একটা বেগ পেতে হয়নি কলকাতার। গাম্ভীরের সঙ্গে ৫৫ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে দলের জয় নিশ্চিত করেন মানিশ পান্ডে। গম্ভীর ৪৯ বলে ৭২ আর পান্ডে ১৬ বলে ২৫ রানে অপরাজিত থাকেন।

Advertisement

এমআর/এমএস