খেলাধুলা

আইপিএল ছেড়ে চলে যাচ্ছেন পিটারসেন

আইপিএলের নিলামেও তার নাম ছিল। কিন্তু ব্যক্তিগত কারণ দেখিয়ে দশম আসর থেকে প্রত্যাহার করে নেন কেভিন পিটারসেন। তাই চলতি এই টুর্নামেন্টে ক্রিকেটারের ভূমিকায় দেয়া যায়নি ইংল্যান্ডের মারকুটে ব্যাটসম্যানকে।

Advertisement

তবে আইপিএল শুরু হওয়ার আগে পিটারসেনই জানিয়ে দেন- ক্রিকেটার নয়, ধারাভাষ্যকারের ভূমিকায় থাকছেন তিনি। প্রথম, চতুর্থ সপ্তাহ ও ফাইনালে কমেন্ট্রি করার কথা ইংলিশ এই ব্যাটসম্যানের। সপ্তাহ খানেক নতুন এই ভূমিকায় ছিলেনও। এবার কিছু দিনের জন্য আইপিএল ছেড়ে দেশে চলে যাচ্ছেন ইংলিশ এই ক্রিকেটার।

আইপিএলের দশম আসরে ধারাভাষ্যটা বেশ উপভোগ করছিলেন পিটারসেন। কমেন্ট্রি বক্সের পরিবেশ, সহকর্মীদের সঙ্গে সময় কাটানোহ সবই। দেশে ফেরার আগে তিনি বলেন, ‘ধারাভাষ্যের প্রথম সপ্তাহটা দারুণ উপভোগ করলাম। প্রোডাকশন টিম ও সহকর্মীরা অসাধারণ।’

গত আসরে কেপি খেলেছেন মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বাধীন রাইজিং পুনে সুপারজায়ান্টের হয়ে। ইনজুরি নামক ঘাতক তাকে পুরো আসরে খেলতে দেয়নি। সৌভাগ্য হয়েছে মাত্র ৪টি ম্যাচ খেলার। পায়ের গোড়ালির ইনজুরির কারণে টুর্নামেন্ট থেকে বিদায় নিতে হয়েছিল তাকে। পিটারসেনকে ছেড়ে দিয়েছিল পুনে।

Advertisement

আইপিএলের এবারের আসরে না খেলার বিষয়টি পিটারসেন নিশ্চিত করেছিলেন টুইটারে। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক লিখেছিলেন, ‘আমি আইপিএলের নিলামে থাকছি না। শীতকালে আমার ব্যস্ততা রয়েছে। সুতরাং এপ্রিল-মে মাসটা দূরে থাকতে চাই না।’

এনইউ/জেআইএম