খেলাধুলা

২৬ বছরের রেকর্ড ধরে রাখার ম্যাচে ফিল্ডিংয়ে পাকিস্তান

১৯৯১ সালে সর্বশেষ পাকিস্তানকে সিরিজে হারিয়েছিল ওয়েস্ট ইন্ডিজ। এরপর কেটে গেছে ২৬টি বছর। খেলা হয়েছে ৯টি সিরিজ। কোনো সিরিজেই পাকিস্তানকে হারাতে পারেনি ক্যারিবীয়রা। ২৬ বছরের পাকিস্তানের সেই রেকর্ড এখন হুমকির মুখে। ওয়েস্ট ইন্ডিজের মাটিতে গিয়ে পরাজয়ের মুখে পাকিস্তান। রেকর্ড বাঁচাতে হলে আজ জিততেই হবে।

Advertisement

এবার নিয়ে হচ্ছে ১০ম সিরিজ। এমন সমীকরণের ম্যাচটি গড়িয়েছে গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে। টস জিতে এই ম্যাচে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে ওয়েস্ট ইন্ডিজ। আগের দুই ম্যাচের একটি করে জিতেছে ওয়েস্ট ইন্ডিজ এবং পাকিস্তান।

১৯৯৩ সালে ওয়েস্ট ইন্ডিজ সফরে ফিরতি সিরিজটা ২-২ ড্র হয়েছিল। তারপর থেকে টানা আটটি সিরিজ জিতেছে পাকিস্তান। এবারের সিরিজের প্রথম ম্যাচে প্রথম ব্যাট করে ৩০৮ রান করার পরও অবিশ্বাস্যভাবে হেরে গিয়েছিল পাকিস্তান। দ্বিতীয় ম্যাচটি জিতে অবশ্য সিরিজে সমতা ফিরিয়েছে ক্যরিবীয়রা। আজ গায়ানায় তাই সিরিজের শেষ ম্যাচটি পরিণত হয়েছে ফাইনালে। ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে সাতটায়।

যদিও ব্যাট করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়েছে ওয়েস্ট ইন্ডিজ। ৪০ রানের মধ্যে হারিয়েছে ২ উইকেট। ২২ বলে ১৬ রান করে আউট হয়ে যান এভিন লুইস। চাডউইক ওয়ালটন ১৯ রান করে বোল্ড হয়ে যান হাসান আলির বলে।

Advertisement

এ রিপোর্ট লেখার সময় ওয়েস্ট ইন্ডিজের রান ১৭ ওভারে ২ উইকেট হারিয়ে ৬৪। ২১ রান নিয়ে ব্যাট করছেন কাইরণ পাওয়েল। ৭ রান নিয়ে ব্যাট করছেন সাই হোপ।

আইএইচএস/জেআইএম