জাতীয়

চট্টগ্রাম থেকে কলকাতা-ব্যাংককে চলবে ইউএস-বাংলার ফ্লাইট

বন্দরনগরী চট্টগ্রাম থেকেই এবার আন্তর্জাতিক রুটে বিমান পরিচালনা করবে ইউএস-বাংলা এয়ারলাইন্স। একই সঙ্গে ঢাকা থেকে ব্যাংকক রুটে যাত্রী পরিবহন করবে সংস্থাটি।

Advertisement

শনিবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে ইউ-এস বাংলা এয়ারলাইন্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইমরান আসিফ এ কথা জানান।

তিনি বলেন, চলতি এপ্রিলের ১৩ তারিখ থেকেই চট্টগ্রাম-কলকাতা রুটে যাত্রী পরিবহন করবে ইউ-বাংলা। আর চট্টগ্রাম ও ঢাকা থেকে ব্যাংকক রুটে ফ্লাইট চলাচল করবে ৩ মে (বুধবার) থেকে।

ইউ-বাংলা এয়ারলাইন্সের বিভিন্ন দিক তুলে ধরে সংস্থাটির সিইও জানান, ইউএস-বাংলা এয়ারলাইন্স বাংলাদেশের অন্যতম বেসরকারি প্রিমিয়াম এয়ারলাইন্স। প্রতিষ্ঠার মাত্র দু’বছরের মধ্যে ঢাকা-কাঠমান্ডু রুটে ফ্লাইট পরিচালনার মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে যাত্রা শুরু করেছি আমরা। বর্তমানে কাঠমান্ডু ছাড়াও কলকাতা, মাস্কাট, কুয়ালালামপুর ও সিঙ্গাপুর রুটে ফ্লাইট চলছে।

Advertisement

সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, ৩ মে থেকে সোম, বুধ, শুক্র ও শনিবার সপ্তাহে চারদিন বোয়িং ৭৩৭-৮০০ এয়ারক্রাফট দিয়ে চট্টগ্রাম থেকে সকাল ৮টায় এবং ঢাকা থেকে সকাল ৯টা ৪০ মিনিটে ব্যাংককের উদ্দেশে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইট ছেড়ে যাবে।

ব্যাংককের স্থানীয় সময় দুপুর ১টা ১০মিনিটে পৌঁছানোর পর দুপুর ২টা ১০মিনিটে ব্যাংকক থেকে চট্টগ্রাম ও ঢাকার উদ্দেশ্যে ছেড়ে আসবে ফ্লাইটটি। যা বিকেল ৩টা ৪০ মিনিটে চট্টগ্রামে এবং বিকেল ৫টা ১০মিনিটে ঢাকায় পৌঁছাবে।

আর ১৩ এপ্রিল থেকে সপ্তাহে দু’দিন অর্থাৎ বৃহস্পতি ও রোববার সকাল ৮টা ৫০মিনিটে চট্টগ্রাম থেকে কলকাতার উদ্দেশ্যে ফ্লাইট ছেড়ে যাবে। স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় পৌঁছানোর পর কলকাতা থেকে সকাল ১০টা ১০ মিনিটে চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে আসবে ফ্লাইটটি। যা চট্টগ্রামে পৌঁছাবে সকাল ১১টা ৫০ মিনিটে।

এদিকে ফ্লাইট উদ্বোধন উপলক্ষে ঢাকা থেকে ব্যাংককে সব ধরনের ট্যাক্স ও সারচার্জসহ ন্যূনতম ভাড়া ওয়ান ওয়ে ১৫ হাজার ৫৯৯ টাকা এবং রিটার্ন ২১ হাজার ৫০০ টাকা নির্ধারণ করেছে ইউএস-বাংলা কর্তৃপক্ষ।

Advertisement

আর চট্টগ্রাম-ব্যাংকক রুটের যাত্রীদের ন্যূনতম ওয়ানওয়ের জন্যে ১৬ হাজার ৯৯৯ টাকা এবং রিটার্ন ২৬ হাজার ৫৯৯ টাকা করা হয়েছে। এছাড়া চট্টগ্রাম থেকে কলকাতার ভাড়া ওয়ান ওয়ে ৬ হাজার ৩৯৯ টাকা এবং রিটার্ন টিকিট ১২ হাজার ১৯৯ টাকা নির্ধারণ করা হয়েছে।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে ইউএস-বাংলা এয়ারলাইন্সের মার্কেটিং বিভাগের ডেপুটি ডিরেক্টর সোহায়েল মজিদ, জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক কামরুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরএম/এমএমএ/এএইচ/জেআইএম