খেলাধুলা

প্রীতির পাঞ্জাবে আজ নতুন ভূমিকায় ম্যাক্সওয়েল

আইপিএলের দশম আসরে মিশন শুরু কিংস ইলেভেন পাঞ্জাবের। ইনডোরে আজ নিজেদের প্রথম ম্যাচে রাইজিং পুনে সুপারজায়ান্টের মুখোমুখি হবে প্রীতি জিনতার দল। ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বিকেল ৪টা ৩০ মিনিটে; সরাসরি সম্প্রচার করবে সনি সিক্স ও সনি ইএসপিএন।

Advertisement

নতুন আসরের নতুন স্বাদ নেয়ার অপেক্ষায় পাঞ্জাব। দলটি যেমন নেতৃত্বে পরিবর্তন এনেছে। দশম আসরে প্রীতি জিনতার দলের অধিনায়ক করা হয়েছে গ্লেন ম্যাক্সওয়েলকে। আজই নতুন (অধিনায়ক) ভূমিকায় দেখা যাবে অস্ট্রেলিয়ার অলরাউন্ডারকে।

এদিকে গত আসরের (নবম) মাঝপথে অধিনায়কের ক্ষেত্রে পরিবর্তন এনেছিল পাঞ্জাব। সেবার ডেভিড মিলারের স্থলাভিষিক্ত হয়েছিলেন মুরালি বিজয়। বাকি ম্যাচগুলোতে প্রীতির দলকে নেতৃত্ব দেন ভারতীয় ক্রিকেটার। এবার ব্যাটিংয়ে আরও বেশি মনোযোগী হতেই হয়তো বিজয়ের ওপর থেকে নেতৃত্বের ভার নামিয়ে দেয়া হয়েছে।

বিজয়ের স্থলাভিষিক্ত হওয়া ম্যাক্সওয়েল টি-টোয়েন্টির জন্য একজন আদর্শ ক্রিকেটার! ব্যাটে-বলে দলে অবদান রাখতে পারদর্শী এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডার। আইপিএলের গত দুই আসরে তুলনামূলক ভালো খেলেছেন ম্যাক্সওয়েল। ২২ ম্যাচ খেলে নামের পাশে যোগ করেন ৩২৪ রান; এর মধ্যে রয়েছে দুটি ফিফটিও।

Advertisement

এবার অধিনায়ক হিসেবে নিজেকে মেলে ধরতে চাইবেন ম্যাক্সওয়েল। দলকে নেতৃত্ব দেবেন সামনে থেকেই, এমন প্রত্যাশা পাঞ্জাব-ভক্তদের। দেখা যাক, অভিষেকটা রাঙাতে পারেন কিনা এই অলরাউন্ডার!

এনইউ/এমএস