খেলাধুলা

‘টি-টোয়েন্টি বিশ্বকাপেও ভালো করবে বাংলাদেশ’

ওয়ানডেতে বাংলাদেশ ক্রিকেট দল অনেক বেশি পরিপক্ক। টি-টোয়েন্টিতে কি সেই পর্যায়ে রয়েছেন টাইগাররা? আইসিসির র‌্যাংকিং বলছে- নাহ, এক পর্যায়ে নয়। ক্রিকেটের এই দুই সংস্করণে টাইগারদের অবস্থান দুই মেরুতে!

Advertisement

পাকিস্তান ও ওয়েস্ট ইন্ডিজের মতো দলগুলোকে পেছনে ফেলে ওয়ানডে র‌্যাংকিংয়ে বাংলাদেশ রয়েছে সপ্তম স্থানে। আর আইসিসির টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে টাইগারদের অবস্থান দশে। আফগানিস্তানেরও পরে।

তার ওপর বাংলাদেশ দল সম্প্রতি টানা আট ম্যাচে হারের স্বাদ পেয়েছে। টি-টোয়েন্টিতে টাইগারদের সর্বশেষ জয়টা ছিল গত টি-টোয়েন্টি বিশ্বকাপে, ওমানের বিপক্ষে। অবশেষ হারের বৃত্ত থেকে মাশরাফি বাহিনী বেরিয়ে এসেছে। লঙ্কানদের বিপক্ষে দ্বিতীয় ম্যাচ দিয়ে। ওই ম্যাচে ৪৫ রানের দুর্দান্ত এক জয় পায় বাংলাদেশ। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং; সব বিভাগেই ভালো করেছেন সৌম্য-সাকিব-মোস্তাফিজরা।

টি-টোয়েন্টিতে সদ্য বিদায়ী অধিনায়ক মাশরাফির বিশ্বাস, টি-টোয়েন্টিতেও এখন থেকে ভালো করবে বাংলাদেশ দল। এই ধারা অব্যাহত রেখে আগামী টি-টোয়েন্টি বিশ্বকাপে (২০১৮ সালে) টাইগাররা সাফল্য বয়ে আনবেন। টি-টোয়েন্টি দলকে শুভকামনা জানিয়েছেন লড়াইল এক্সপ্রেস।

Advertisement

টানা আট ম্যাচ পর টি-টোয়েন্টি বাংলাদেশের জয়। অনেক তৃপ্তির এক জয়। তবে আগের ম্যাচগুলোতে হারলেও টাইগাররা লড়াই করেছেন। টি-টোয়েন্টিতে বাংলাদেশ দলের বেশ উন্নতি হয়েছে। মাশরাফির ভাষায়, ‘আমরা টানা আটটি টি-টোয়েন্টি ম্যাচ হেরেছি। টি-টোয়েন্টিতে দুই বছর আগের চেয়ে আমরা অনেক উন্নতি করেছি। হয়তো ছোট ছোট ভুলে হেরেছি। শেষ নয়টা ম্যাচের অন্তত চার-পাঁচটা জেতা উচিত ছিল। সামনে টি-টোয়েন্টিতে আমরা আরও ভালো করব। পরের টি-টোয়েন্টি বিশ্বকাপেও বাংলাদেশ ভালো করবে, ইনশাল্লাহ।’

এনইউ/এমএস