খেলাধুলা

স্মিথের ব্যাটে দারুণ জয় পুনের

নেতা হতে গেলে এমনই হতে হয়। সামনে থেকে নেতৃত্ব দেয়া জানতে হয়। দলের পারফরম্যান্সে সবচেয়ে বড় ভুমিকা পালন করতে হয়। এমনই এক নেতা হয়তো পেয়ে গেছে পুনে সুপারজায়ান্টস। মহেন্দ্র সিং ধোনিকে নেতৃত্ব থেকে সরিয়ে দিয়ে কেন স্মিথের ওপর দায়িত্ব দেয়া হলো, সেটা অসি এই অধিনায়ক বুঝিয়ে দিয়েছেন। আইপিএলে নিজেদের প্রথম ম্যাচে অসাধারণ ব্যাটিং করে জিতিয়ে দিয়েছেন নিজের দলকে।

Advertisement

মুম্বাই ইন্ডিয়ান্সের করা ১৮৪ রানের জবাব দিতে নেমে স্মিথের ৫৪ বলে অপরাজিত ৮৪ রানের ঝড়ো ইনিংসের ওপর ভর করে ১ বল হাতে রেখেই ৭ উইকেটের ব্যবধানে জয়ের লক্ষ্যে পৌঁছে যায় পুনে। ৩৪ বলে ৬০ রান করেন আজিঙ্কা রাহানে।

১৮৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই ময়াক আগরওয়ালকে হারায় পুনে। ৫ বলে ৬ রান করেন তিনি। যদিও দলের রান তখ ৩৫। রাহানে এক প্রান্ত আগলে রেখে খেলে যাচ্ছেন। এরপর মাঠে নেমে রাহানের সঙ্গে জুটি বেধে দলের জয়ের আসল কাজটাই করে ফেলেন স্টিভেন স্মিথ। রাহানের সঙ্গে গড়েন ৫৮ রানের জুটি। এরপর বেন স্টোকসকে সঙ্গে নিয়ে গড়েন ৫০ রানের জুটি। ১৪ বলে ২১ রান করে আউট হয়ে যান স্টোকস।

শেষে মহেন্দ্র সিং ধোনির সঙ্গে ৪৪ রানের অপরাজিত জুটি গড়েন স্মিথ। ১২ বলে ১২ রানে অপরাজিত থাকেন ধোনি। স্মিথের ৮৪ রানের ইনিংসটি সাজানো ছিল ৭টি বাউন্ডারি এবং ৩টি ছক্কায়। শেষ পর্যন্ত ৩ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে পুনে।

Advertisement

এর আগে টস হেরে ব্যাটিং করতে নামে মুম্বাই ইন্ডিয়ান্স। হার্দিক পান্ডিয়ার ১৫ বলে ৩৫, জস বাটলারের ১৯ বলে ৩৮, নিতিশ রানার ২৮ বলে ৩৪ রানের ওপর ভর করে ৮ উইকেটে ১৮৪ রান করে মুম্বাই। ৩ উইকেট নেন ইমরান তাহির।

আইএইচএস/