জাতীয়

মোবাইল নিয়ে বিপাকে আলেমরা

ইসলামিক ফাউন্ডেশনের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকীতে যোগ দিতে দেশের বিভিন্ন স্থান থেকে লক্ষাধিক আলেম সোহরাওয়ার্দী উদ্যানে এসেছেন। এদের অধিকাংশই মোবাইল ফোন নিয়ে এসে বিপাকে পড়েছেন; যদিও সমাবেশে মোবাইল মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস, ক্যামেরা, ল্যাপটপসহ নিরাপত্তার জন্য হুমকি এমন জিনিসপত্র আনার বিষয়ে আগে থেকেই নিষেধাজ্ঞা ছিল।

Advertisement

ফলে মোবাইল ফোন নিয়ে সমাবেশে কাউকে ঢুকতে দিচ্ছে না আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

তাদের নজরদারির মধ্যে মোবাইল নিয়ে আসা অনেকেই সমাবেশের মূল অংশে না গিয়ে সোহরাওয়ার্দী উদ্যানের বাইরে অবস্থান করছেন। আবার কেউ কেউ নিজেদের পরিচিত কাউকে বুঝিয়ে-শুনিয়ে নিজের মোবাইল ফোন রেখে সমাবেশে প্রবেশ করছেন।

মোবাইল ফোন নিয়ে আসা বরিশালের ইসলামিক ফাউন্ডেশনের সদস্য মাওলানা ইলিয়াস হোসাঈন জাগো নিউজকে বলেন, ‘মোবাইল ফোন অতি প্রয়োজনীয় জিনিস। আমরা সবাই ঢাকার বাইর থেকে এসেছি। দলবেঁধে সমাবেশে আসায় সবার সঙ্গে সবার যোগাযোগের প্রয়োজন হয়। তাই মোবাইল নিয়ে এসেছি। কিন্তু মোবাইল নিয়ে পুলিশ সমাবেশে প্রবেশ করতে দিচ্ছে না। তাই সমাবেশে প্রবেশ করতে পারছি না।’

Advertisement

নারায়ণগঞ্জ থেকে আসা আলেম মাওলানা ইসমাইল বলেন, এতো বড় একটা সম্মেলনে এসেছি দু’একটা ছবি না তুললে কেমন হয়। মোবাইল নিয়ে এসেছি কয়েকটা ছবি তুলে নিতে। বাড়িতে সবাইকে দেখাবো। কিন্তু এখন মোবাইল নিয়ে প্রবেশ করা যাচ্ছে না। চিন্তায় আছি কোথায় রাখবো? সবার অবস্থা একই। মোবাইলের জন্য মনে হয় এখন সমাবেশে প্রবেশ করতে পারব না।

এবারের সম্মেলনে দেশের ৬৪ জেলা থেকে সর্বমোট ১ লাখ ৬ হাজার ৭৭৩ জন কার্ডপ্রাপ্ত আলেমের সমাবেশে অংশ নেয়ার কথা রয়েছে। আত্মীয়-স্বজনদের কাছে কেউ কেউ মোবাইল রেখে এলেও অনেকেই মোবাইল নিয়ে এসে বিপাকে পড়েছেন।

এমএসএস/এনএফ/আরআইপি

Advertisement