খেলাধুলা

ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে তামিম

গত কয়েক বছর থেকেই ক্যারিয়ারের সুবর্ণ সময় পার করছেন বাংলাদেশের অন্যতম সেরা ওপেনার তামিম ইকবাল। শ্রীলঙ্কায় ওয়ানডে সিরিজে দারুণ ফর্মে ছিলেন তিনি। প্রথম ওয়ানডেতে তুলে নিয়েছিলেন দারুণ এক সেঞ্চুরি। আর সেই ইনিংসের সুবাদে ওয়ানডেতে নিজের ক্যারিয়ার সেরা র‍্যাংকিংয়ে পৌঁছেছেন এ ড্যাশিং ব্যাটসম্যান।

Advertisement

গতকাল বুধবার ওয়ানডে ক্রিকেটের নতুন র‍্যাংকিং প্রকাশ করেছে ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)। শুধু ওয়ানডে নয় তিন সংস্করণের র‍্যাংকিংই প্রকাশ করে তারা। সেখানে ব্যাটসম্যানদের তালিকায় আগের চেয়ে চার ধাপ এগিয়ে ১৯তম স্থানে অবস্থান করছেন তামিম। তার বর্তমান রেটিং পয়েন্ট ৬৩৩।

শুধু তামিমই নয় উন্নতি হয়েছে সাকিব আল হাসানেরও। ওয়ানডেতে ব্যাটসম্যানদের তালিকায় পাঁচ ধাপ এগিয়েছেন বিশ্বসেরা এ অলরাউন্ডার। ৬০১ রেটিং পয়েন্ট নিয়ে ব্যাটসম্যানদের তালিকায় ২৬তম অবস্থানে উঠে এসেছেন তিনি। আর বোলিং র‍্যাংকিংয়ে আগের মতই ৮ নম্বর অবস্থানে আছেন।

এছাড়াও নতুন র‍্যাংকিংয়ে উন্নতি হয়েছে বোলার তাসকিন আহমেদের। দ্বিতীয় ওয়ানডেতে ক্যারিয়ারের প্রথম হ্যাটট্রিক পূর্ণ করে তুলে নেন চার উইকেট। ফলে ১৩ ধাপ উন্নতি হয়েছে এ পেসারের। ৪৪৮ রেটিং পয়েন্ট নিয়ে ক্যারিয়ার সেরা ৬১তম স্থানে অবস্থান করছেন তিনি।

Advertisement

এছাড়াও যথারীতি তিন সংস্করণে অলরাউন্ড বিভাগে শীর্ষে আছেন সাকিব আল হাসান। টি-টোয়েটি বোলিং র‍্যাংকিংয়ে আগের মতই ৯ ও ১০ নম্বরে আছেন মোস্তাফিজ ও সাকিব। ব্যাটিং র‍্যাংকিংয়ে ১২তম অবস্থানে আছেন সাব্বির রহমান।

আরটি/এমআর/আরআইপি