খেলাধুলা

বেঙ্গালুরুকে ২০৮ রানের টার্গেট দিল হায়দরাবাদ

আইপিএলের দশম আসরে যে রানের বন্যা বয়ে যাবে, তা প্রথম ম্যাচেই প্রমাণ দিয়ে দিলো সানরাইজার্স হায়দারাবাদ। আইপিএলের উদ্বোধনী ম্যাচে রাজীব গান্ধী ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুকে ২০৮ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে স্বাগতিক সানরাইজার্স হায়দারাবাদ।

Advertisement

মূলতঃ যুবরাজ সিং আর মইসেস হেনরিকসের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করেই এত বিশাল একটি রানের স্কোর গড়ে তুলেছে গতবারের চ্যাম্পিয়নরা। মাত্র ২৭ বলে ৬২ রানের টর্নেডো ইনিংস খেলেন যুবরাজ। ২৩ বলে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি।

এছাড়া মইসেস হেনরিকস খেলেন ৩৭ বলে ৫২ রানের ইনিংস খেলেন। ৩১ বলে ৪০ রান করেন শিখর ধাওয়ান। শেষ দিকে বেন কাটিং ৬ বলে ১৬ এবং দীপক হুদা ১২ বলে ১৬ রান করলে আইপিএলের উদ্বোধনী ম্যাচেই ২০০ পার হয়ে যায় সানরাইজার্সের ইনিংস। শেষ পর্যন্ত ৪ উইকেট হারিয়ে ২০৭ রান সংগ্রহ করে সানরাইজার্স।

এর আগে, হায়দরাবাদের রাজীবগান্ধী স্টেডিয়ামে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেন বেঙ্গালুরু অধিনায়ক শেন ওয়াটসন। ইনজুরির কারণে খেলতে পারছেন না নিয়মিত অধিনায়ক বিরাট কোহলি। নেতৃত্ব দেয়ার কথা ছিল এবি ডি ভিলিয়ার্সের। তিনিও ইনজুরিতে। এ কারণে অধিনায়কত্বের দায়িত্ব পালন করেন শেন ওয়াটসন।

Advertisement

টস হেরে ব্যাট করতে নেমে ১৯ রানে ডেভিড ওয়ার্নারের উইকেট হারিয়ে কিছুটা বিপদে পড়লেও সানরাইজার্সকে টেনে তোলের শিখর ধাওয়ান ও অসি ক্রিকেটার মইসেস হেনরিকস। দু’জন মিলে ৭৪ রানের জুটি গড়েন। এরপর হেনরিকস আর যুবরাজ মিলে গড়েন ৫৮ রানের জুটি। যুবরাজ আর দীপক হুড়া গড়েন ৩৯ রানের জুটি।

হায়দরাবাদ একাদশ:ডেভিড ওয়ার্নার, শেখর ধাওয়ান, বেন কাটিং, ময়েজেস হেনরিকস, যুবরাজ সিং, দীপক হুদা, নুয়ার ওঝা, বিপুল শর্মা, ভুবনেশ্বর কুমার, আশিস নেহরা ও রশিদ খান।

বেঙ্গালুরু একাদশ:ক্রিস গেইল, মান্দীপ সিং, শেন ওয়াটসন, কেদার যাদব, শচীন বেবি, ট্রাভিস হেড, স্টুয়ার্ট বিনি, টাইমাল মিলস, শ্রীনাথ অরবিন্দ, অনিকেত চৌধুরী ও যোগেন্দ্র চাহাল।

বিএ

Advertisement