আইন-আদালত

মামলা চ্যালেঞ্জ করে হাইকোর্টে খালেদার আবেদন

অবরোধ চলাকালে বাসে আগুন দেয়ার ঘটনায় দুই মামলায় অভিযোগপত্র আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। একইসঙ্গে মামলা দুটির কার্যক্রম স্থগিত ও আমলে নেয়ার আদেশও বাতিল চাওয়া হয়েছে।

Advertisement

আবেদনের ওপর ৯ এপ্রিল (সোমবার) হাইকোর্টের বিচারপতি মো. মিফতাহ উদ্দিন চৌধুরী ও বিচারপতি এএনএম বসির উল্লাহর সমন্বয়ে গঠিত বেঞ্চে শুনানি হতে পারে বলে জানা গেছে।

খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার এএম মাহবুব উদ্দিন খোকন জানান, এ দুই মামলায় বিচারিক আদালতে অভিযোগ আমলে নেয়া হয়েছে। পাশাপাশি ১০ এপ্রিল অভিযোগ গঠনের বিষয়ে শুনানির জন্য দিন ধার্য রয়েছে। এছাড়া খালেদা জিয়াকে ওইদিন আদালতে হাজিরের আদেশ রয়েছে।

মঙ্গলবার (৪ এপ্রিল) মামলা দুটির অভিযোগ আমলে নেয়ার বৈধতা চ্যালেঞ্জ করা হয়েছে। একইসঙ্গে মামলার কার্যক্রমের ওপর স্থগিতাদেশ চেয়েছেন খালেদা জিয়া।

Advertisement

২০১৫ সালের ফেব্রুয়ারি মাসে সরকারবিরোধী আন্দোলনের সময় রাজধানীর দারুস সালাম থানা এলাকায় একাত্তর পরিবহন ও নিউ ভিশনের দুটি পরিবহনে অগ্নিসংযোগের ঘটনা ঘটে। ওই ঘটনায় ১০ ফেব্রুয়ারি ও ২০ ফেব্রুয়ারি দারুস সালাম থানায় মামলা করা হয়। পরে ২০১৬ সালের ১২ ও ১৪ মে অভিযোগপত্র দাখিল করে পুলিশ।

পরবর্তীতে ১০ আগস্ট দুই মামলায় অভিযোগ আমলে নেন আদালত। আর এ অভিযোগপত্রের বিষয়ে শুনানির জন্য ১০ এপ্রিল দিন ধার্য রয়েছে।

এফএইচ/আরএস/এএইচ/এমএস

Advertisement