খেলাধুলা

মাশরাফিকে মিস করবেন মুশফিক

নিউজিল্যান্ডে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে পরাজয়ের পর গুঞ্জন উঠে টি-টোয়েন্টিকে বিদায় বলছেন মাশরাফি। অবশেষে সেই গুঞ্জন সত্যিতে পরিণত হল শ্রীলঙ্কা সিরিজে। লঙ্কানদের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নামার আগে টি-টোয়েন্টিকে বিদায় বললেন টাইগার এই অধিনায়ক। তবে টি-টোয়েন্টিতে মাশরাফিকে মিস করবেন বলে জানিয়েছেন বাংলাদেশের টেস্ট দলের অধিনায়ক মুশফিকুর রহীম। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া এক স্ট্যাটাসে এক কথা জানান মুশফিক।

Advertisement

নিজের অফিশিয়াল ফেসবুক পেজে মুশফিক লেখেন, `সব ভালো জিনিসেই শেষ হয়, এটা সম্ভাবত তাদের মধ্যে একটা। ম্যাশকে বাদ বাংলাদেশ দল চিন্তা করা কঠিন, আপনি সত্যিই একজন চ্যাম্পিয়ন। আমি নিশ্চিত প্রত্যেকে গর্ববোধ করে আপনার মত একজনের নেতৃত্বে খেলে। এটা সত্যি সম্মানের। শুধু এই টুকু বলতে চাই, আপনাকে ধন্যবাদ, আমাদের সবসময় অনুপ্রাণিত করার জন্য, আর আপনি সবসময় আমাদের অনুপ্রেরণা হয়ে থাকবেন। যতটা না আমরা হতাশ, তার চেয়ে টি-টোয়েন্টির জার্সিতে আপনাকে মিস করবো।`

আগামী বৃহস্পতিবারই ক্যারিয়ারের শেষ টি-টোয়েন্টি ম্যাচ খেলার জন্য মাঠে নামবেন বাংলাদেশের সবচেয়ে সফল এই অধিনায়ক। ২০১৪ সালের সেপ্টেম্বরের শেষ দিকে মুশফিকুর রহীমের কাছ থেকে রঙ্গিন জার্সির (ওয়ানডে এবং টি-টোয়েন্টি) নেতৃত্ব তুলে দেয়া হয় মাশরাফির ঘাড়ে।

মঙ্গলবারের ম্যাচ দিয়ে রেকর্ড ২৭ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দিলেন মাশরাফি। দল সবচেয়ে বেশি টি-টোয়েন্টি জিতেছে তার নেতৃত্বেই। এই ম্যাচের আগ পর্যন্ত টি-টোয়েন্টিতে বাংলাদেশের জয় ৯টি।

Advertisement

২০০৬ সালে বাংলাদেশের অভিষেক টি-টোয়েন্টিতে ম্যাচ সেরা হয়েছিলেন মাশরাফি। তখন থেকে নিয়মিত এই ফরম্যাটে খেলে আসছেন ম্যাশ। এখনও পর্যন্ত বাংলাদেশের খেলা ৬৬ টি-টোয়েন্টি ম্যাচের ৫৩টিতেই খেলেছেন তিনি। হয়েছেন তৃতীয় সর্বোচ্চ ৪১ উইকেট শিকারী।

এমআর/আরআইপি