খেলাধুলা

মাহমুদউল্লাহ-মোসাদ্দেকে এগোচ্ছে বাংলাদেশ

৮২ রানে ৫ উইকেটের পতন ঘটে। এরপর হাল ধরেন মাহমুদউল্লাহ রিয়াদ ও মোসাদ্দেক হোসেন সৈকত। এই দুই ব্যাটসম্যানের ব্যাটে শতরান পেরিয়েছে বাংলাদেশ। এই রিপোর্ট লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৫ উইকেটে ১২৩ রান। মাহমুদউল্লাহ ২৩ ও মোসাদ্দেক ২০ রানে অপরাজিত আছেন।

Advertisement

এর আগে বৃষ্টিতে কিছুক্ষণ খেলা বন্ধ ছিল। বৃষ্টি থামল। খেলাও শুরু হলো। কিন্তু শুরুতেই লাসিথ মালিঙ্গা ঝড়ের কবলে পড়ে বাংলাদেশ। দুর্দান্ত এক ডেলিভারিতে তামিম ইকবালকে বোল্ড করেন মালিঙ্গা।

প্রথম ওভারের দ্বিতীয় বলটি আঘাত হানে স্ট্যাম্পে। ইয়র্কার লেন্থের বলটি বুঝে উঠতে পারেননি তামিম। সরাসরি বোল্ড আউট হয়ে বাংলাদেশ ওপেনার ফিরে যান সাজঘরে।

ভালোই ব্যাটিং করছিলেন সাব্বির রহমান। দ্বিতীয় উইকেটে সৌম্য সরকারের সঙ্গে ৫৭ রানের জুটি গড়েছিলেন তিনি। দুর্ভাগ্য তার। প্রান্ত বদল করতে গিয়ে রান আউটে কাটা পড়েন বাংলাদেশের টি-টোয়েন্টি স্পেশালিস্ট খ্যাত এই ক্রিকেটার। বিদায়ের আগের ১৪ বলে দুটি চারের সাহায্যে করেছেন ১৬ রান।

Advertisement

সাব্বির রহমানের বিদায়ের পর বেশিক্ষণ ক্রিজে থাকতে পারলেন না সৌম্য সরকারও। ২০ বল খেলে ৩টি চার ও একটি ছক্কায় ২৯ রান করেন। ষষ্ঠ ওভারে ভিকুম সঞ্জয়ার বলে মিড অফে থিসারা পেরেরার হাতে ক্যাচ দিয়ে ফিরে যান সাজঘরে।

ওয়ানডে সিরিজের পর প্রথম টি-টোয়েন্টিতেও নিজেকে মেলে ধরতে পারলেন না মুশফিকুর রহীম। ব্যাট হাতে দিলেন ব্যর্থতার পরিচয়। মাত্র ৯ রান করতেই লঙ্কান দলের পার্টটাইম বোলার আসেলা গুনারত্নের বলে বোল্ড হয়ে প্যাভিলিয়নে ফিরে যান মুশফিক।

সাকিব আল হাসানের কাছে অনেক বেশি প্রত্যাশা ছিল। কিন্তু সে আশায় গুড়ে বালি। নামের প্রতি সুবিচার করতে পারেননি এই অলরাউন্ডার। ব্যক্তিগত ১১ রানের মাথায় সেকুগে প্রসন্নের বলে গুনারত্নের হাতে ক্যাচ তুলে দেন সাকিব।

প্রসঙ্গত, দুই ম্যাচের টেস্ট সিরিজে ১-১ ব্যবধানে ড্র করেছে বাংলাদেশ। তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও ১-১ ব্যবধানে সমতায় শেষ করেছেন টাইগাররা। টি-টোয়েন্টি সিরিজটা নিশ্চিয়ই জিততে চাইবেন মাশরাফি।

Advertisement

বাংলাদেশ দল: মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, মাহমুদউল্লাহ রিয়াদ, সাব্বির রহমান রুম্মন, মোসাদ্দেক হোসেন সৈকত, মোহাম্মদ সাইফ উদ্দিন, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান।

এনইউ/এমএস