ক্যাম্পাস

ঢাবির লাইব্রেরিতে পানি সঙ্কট : শিক্ষার্থীদের বিক্ষোভ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) কেন্দ্রীয় লাইব্রেরির পানি সঙ্কট নিরসনে উপাচার্যের বাসভবনের সামনে অবস্থান ও বিক্ষোভ মিছিল করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

Advertisement

মঙ্গলবার সকালে শিক্ষার্থীরা এসব কর্মসূচি পালন করেন। এতে করে ভিসি চত্বর মোড় দিয়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

এক পর্যায়ে ঢাবির ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এ এম আমজাদ ঘটনাস্থলে এসে শিক্ষার্থীদের নিবৃত্ত করেন। বিষয়টি নিয়ে ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে আলোচনা করবেন বলেও আশ্বাস দেন তিনি।

পরে শিক্ষার্থীদের একটি প্রতিনিধিদল ভিসির সঙ্গে সাক্ষাৎ করে তাদের দাবির বিষয় উত্থাপন করেন। এ সময় ভিসি আজ থেকেই পানি সঙ্কট দূর হবে বলে আশ্বাস দেন। তিনি শিক্ষার্থীদের দাবি স্মবলিত একটি স্মারকলিপি দিতে বলেন।

Advertisement

আন্দোলনকারী শিক্ষার্থীরা বলেন, দীর্ঘদিন ধরে লাইব্রেরিতে তীব্র পানির সঙ্কট রয়েছে। কর্তৃপক্ষকে বারবার বলার পরও ব্যবস্থা নিচ্ছে না। গরমের সময় দীর্ঘক্ষণ লাইব্রেরিতে পানির অভাবে অনেক সমস্যার মুখোমুখি হতে হচ্ছে তাদের। তাই বাধ্য হয়ে রাস্তায় নেমে বিক্ষোভ করছেন তারা।

এ বিষয়ে ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির ভারপ্রাপ্ত গ্রন্থগারিক অধ্যাপক ড. এস এম জাবেদ আহমদ বলেন, কলা ভবনের পাম্প সমস্যা হওয়ায় পানি সঙ্কট সৃষ্টি হয়েছে। বিষয়টি সমাধানের চেষ্টা চলছে।

জানতে চাইলে ঢাবির ভিসি অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, পানির পাম্পে সমস্যা হওয়ার কারণে পানি সঙ্কট দেখা দিয়েছিল। বর্তমানে গ্রন্থাগারে পানি আছে। ভবিষ্যতে যেন সমস্যা না হয় সে পদক্ষেপ নেয়া হবে।

এমএইচ/জেডএ/এসআর/জেআইএম

Advertisement