জোকস

আজকের জোকস : ফেসবুকে মিথ্যা কথা

ফেসবুকে মিথ্যা কথা

Advertisement

মেয়ে : হাই!ছেলে : হ্যালো! মেয়ে : কীসে পড়েন?ছেলে : ৯ম শ্রেণিতে। আপনি?মেয়ে : বুয়েটে মেকানিক্যাল ইঞ্জিনিয়ারিং।ছেলে : ও তাই? আচ্ছা? বলেন তো ইনডাকশন মোটর কীভাবে চালু হয়?মেয়ে : আসলে ভাইয়া আমি বিবিএতে পড়ি।ছেলে : আচ্ছা। বলেন তো, হোয়াট আর দ্য প্রিন্সিপ্যালস অব ইকোনোমিকস?মেয়ে : সরি, মিথ্যা বলার জন্য। আমি পলিটিক্যাল সায়েন্সে পড়ি।ছেলে : আচ্ছা। ফ্রান্সের রাজনীতির নীতি কী?মেয়ে : উফ, সত্যি কথা হচ্ছে আমি ক্লাস টেনে পড়ি।ছেলে : আলোর গতি কত?মেয়ে : মাফ চাই, আমি সেভেনে পড়ি।

****

সাঁতার কেটে থাকতে পারবএক কঞ্জুস কৃষক হঠাৎ করে কুয়োতে পড়ে গেল। স্ত্রী উপর থেকে চিৎকার করে বলল-স্ত্রী : আমি এখনই ক্ষেত থেকে মজুরদের ডেকে এনে তোমাকে উদ্ধার করছি।কৃষক : এখন ক’টা বাজে?স্ত্রী : এগারোটা।কৃষক : তাহলে একঘণ্টা পরে যাও। তখন ওদের খাবার ছুটি হবে। ততক্ষণ আমি সাঁতার কেটে থাকতে পারব।

Advertisement

****

পোকা মারার বিষ খেয়েছিএকটা ছেলে ভুল করে একটা পোকা খেয়ে ফেলেছে-ছেলে : মা, আমি একটা পোকা খেয়ে ফেলেছি!মা : কি বলিস বাবা, তাড়াতাড়ি এক গ্লাস পানি খা!ছেলে : মা তুমি চিন্তা করো না। পোকা খাওয়ার পর পোকা মারার বিষ খেয়েছি!

****

এইডস রোগে আক্রান্তমশা : বন্ধুরা, আমি হয়তো আর বাঁচবো না। একজনের রক্ত খেতে গিয়ে আজ আমি এইডস রোগে আক্রান্ত। ওনার রক্তে যে এইচআইভি আছে, আমি জানতাম না। যাবার আগে সব মশাদের উদ্দেশ্যে বলছি, ‘বাঁচতে হলে জানতে হবে’।

Advertisement

এসইউ/জেআইএম