ক্যাম্পাস

নতুন আবাসিক হল পাচ্ছেন শাবির ছাত্রীরা

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) আবাসন সংকট দূর করার জন্য ছাত্রীদের জন্য নতুন হল নির্মাণ করবে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। নতুন এ হলের নামকরণ হবে ‘বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল’। রোববার বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের ২০৪ তম সভায় হলের নামকরণের এ সিদ্ধান্ত নেয়া হয়।

Advertisement

সোমবার শাবি উপাচার্য অধ্যাপক ড. মো. আমিনুল হক ভূইয়া বিষয়টি নিশ্চিত করে বলেন, সিন্ডিকেট সভায় ক্যাম্পাসে একটি কবরস্থান নির্মাণেরও সিদ্ধান্ত নেয়া হয়েছে। কোনো শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারী যদি মারা যাওয়ার আগে ইচ্ছা পোষণ করে সেক্ষেত্রে তাদেরকে ক্যাম্পাসের কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, গত ২১ মার্চ ‘শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অধিকতর উন্নয়ন প্রকল্প’ নামে ২০০ কোটি ৩৮ লাখ টাকার বাজেট অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। ছাত্রীদের জন্য হল নির্মাণ, ছাত্রদের সৈয়দ মুজতবা আলী হল বর্ধিতকরণ, শিক্ষকদের কোয়ার্টার নির্মাণ, একাডেমিক ভবন সম্প্রসারণের প্রস্তাবনা, কেমিক্যাল অ্যান্ড পলিমার ইঞ্জিনিয়ারিং বিভাগের জন্য নতুন একটি ওয়ার্কশপসহ বিভিন্ন যন্ত্রপাতি কেনার অনুমোদন দেয়া হয়েছে এই প্রকল্পে।

আব্দুল্লাহ/আরএআর/এমএস

Advertisement