ধর্ম

মারকাজুত তাহফিজে ক্ষুদে হাফেজ মনোয়ারের স্বর্ণপদক লাভ

রাজধানীর যাত্রাবাড়ীস্থ মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ব্যবস্থাপনায় মারকাজুত তাহফিজ ফাউন্ডেশন বাংলাদেশ সারা দেশব্যাপী জাতীয় হিফজুল কুরআন প্রতিযোগিতা, হাফেজ ছাত্রদের পাগড়ি প্রদান ও গুনীজন সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে। দেশ সেরা হাফেজদের প্রতিযোগিতায় স্বর্ণপদক লাভ করে ক্ষুধে হাফেজ মনোয়ার।

Advertisement

আন্তর্জাতিক মানের হাফেজ গড়ার কারিগড় হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী কর্তৃক পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ব্যবস্থাপনায় দেশব্যাপী গত ১৬ মার্চ থেকে শুরু হয়েছিল এ প্রতিযোগিতা। চূড়ান্ত পর্বে বিজয়ী তিনজনকে স্বর্ণ, রৌপ্য ও কম্পিউটারসহ ১০জনকে আকর্ষণীয় গিফটহ্যাম্পার প্রদান করা হয়।

প্রতিযোগিতায় প্রথম হয়ে স্বর্ণ পদক লাভ করেন চট্টগ্রাম বিভাগের ক্ষুদে হাফেজ তারেক মনোয়ার। খুলনা বিভাগের ওমর ফারুককে রৌপ্য পদক এবং ব্রাহ্মণবাড়ীয়ার  মোহাম্মাদ শেখ তামিম তৃতীয় হয়ে পুরস্কারস্বরুপ কম্পিউটার স্থান লাভ করেন। এছাড়া প্রথম ১০ জনকে বিভিন্ন পুরস্কারসহ ৭ টি বিভাগীয় ও ৩ টি জেলা প্রতিনিধিকে এ্যাওয়ার্ড প্রদান করা হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বায়তুল মোকাররমের সিনিয়র পেশ ইমাম ও ভারপ্রাপ্ত খতিব মুফতি মিজানুর রহমান কাসেমী, হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের চেয়ারম্যান হাফেজ ক্বারী আব্দুল হক ও সিনিয়র সহ সভাপতি হাফেজ ক্বারী বজলুল হক, কুরআনের আলো ফাউন্ডেশনের চেয়ারম্যন আবু ইউসুফ ও সেক্রেটারী মুফতি মো: মহি উদ্দীন, কুরআনের আলোর বিশিষ্ট বিচারক ক্বারী মোঃ জহিরুল ইসলাম, ক্বারী আবু রায়হান, লেখক রোকন রাইয়ান, মাওলানা মুফতি বোরহান উদ্দীন কাসেমী (বি-বাড়ীয়া), দত্তপাড়া মাদরাসা (নরসিংদি) র প্রিন্সিপাল মাওলানা শওকত সরকার, নোয়াখালীর প্রবীণ আলেম মো: আব্দুর রহমান, মুফতি আলী আযম (দারুল আরকাম বি-বাড়ীয়া), মাওলানা আহমদুল্লাহ (আরজাবাদ মাদরাসা), হুফ্ফাজুল কুরআন ফাউন্ডেশনের ক্বারী রফিক আহমদ প্রমুখ।

Advertisement

কুরআনের শিক্ষা এবং প্রচারের মাধ্যমে বিশ্ব দরবারে বাংলাদেশকে পরিচয় করে দিতে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসা এক বিরল নজির স্থাপন করেছে। বারবার আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১ম, ২য়, ৩য় স্থান অর্জনের সুনাম বয়ে আনছে। মাদরাসার প্রতিষ্ঠাতা হাফেজ ক্বারী নেছার আহমাদ আন নাছিরী হিফজ মাদরাসার শুদ্ধ তেলাওয়াতের পাশাপাশি আধুনিকায়নের জন্য নিরলস সাধনা করে যাচ্ছেন।

সভাপতির বক্তব্যে মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ কারী নেছার আহমাদ আন নাছিরী বলেন, কুরআনের মেহনতই পারে মানুষকে উভয় জগতে সম্মানিত করতে। একমাত্র কুরআন শিক্ষাই পারে সমাজ থেকে সন্ত্রাস ও অশান্তি দূর করে শান্তি প্রতিষ্ঠা করতে তাই তিনি বাংলাদেশ সরকার ও সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছে আরব বিশ্বের ন্যায় বাংলাদেশেও কুরআনের ব্যাপক চর্চার লক্ষ্যে কুরআনিক বিশ্ববিদ্যালয় স্থাপনের আহবান জানান।

এমএমএস/এমএস

Advertisement